জুম আর্থের হিট ম্যাপে সীতাকুণ্ড ট্রাজেডির ভয়াবহতা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০০, ৫ জুন ২০২২
জুম আর্থের হিট ম্যাপে সীতাকুণ্ড ট্রাজেডির ভয়াবহতা

গুগল ম্যাপের জুম আর্থের স্যাটেলাইট ভিউ থেকে পাওয়া চট্রগ্রামের বর্তমান হিটম্যাপ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় গুগল ম্যাপের জুম আর্থের স্যাটেলাইটের ছবিতে অগ্নিকাণ্ডের ভয়াবহতার চিত্র দেখা গেছে। 

জুম আর্থের হিট ম্যাপে উঠে আসে বিস্ফোরণের পর দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ার সেই ছবি। এই বিস্ফোরণের কারণ হাইড্রোজেন পার অক্সাইড বোঝাই কনটেইনার যা রীতিমতো নিয়ন্ত্রণের বাইরে। 

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ বিস্ফোরণের ঘটনায় রোববার দুপুর  সাড়ে ১২টা পর্যন্ত ৩৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন দুই শতাধিক আহত ব্যক্তি।

এদিকে, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করছে এবং ঢাকা থেকে দুইশো জনের একটি বিশেষজ্ঞ টিমও আসছে। বিস্ফোরণের ঘটনায় দগ্ধ তিনজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। একজন হলেন মাগফারুল ইসলাম (৬৫) ও অপরজন খালেদুর রহমান (৬০)।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে নগরী থেকে ৩০ কিলোমিটার দূরে কদমরসুল এলাকায় বিএম ডিপো নামের ওই কন্টেইনার টার্মিনালে  আগুন লাগে৷ পরে রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে৷ ডিপোটির মালিক স্মার্ট গ্রুপের এমডি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মুজিবুর রহমান। 

সিভয়েস/এসআর/এআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়