Cvoice24.com

কক্সবাজার পৌর নির্বাচন/
সরে দাঁড়ালেন আলোচিত মেয়র প্রার্থী সরওয়ার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৩, ২৫ মে ২০২৩
সরে দাঁড়ালেন আলোচিত মেয়র প্রার্থী সরওয়ার

প্রার্থীদের আচরণবিধি মানাতে নির্বাচন কমিশনের ব্যর্থতা, সুষ্ঠু নির্বাচনের আশঙ্কা ও কালো টাকার ছড়াছড়ির অভিযোগ তুলে ১২ জুনের কক্সবাজার পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সম্মিলিত নাগরিক ফোরামের মেয়র প্রার্থী সরওয়ার কামাল।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন ডেকে তিনি এ ঘোষণা দেন।

সরওয়ার কামাল বলেন, মনোনয়নপত্র জমাদানের পর থেকে প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছেন। আমার সঙ্গে যেসব কর্মী সমর্থক কাজ করছেন তাদেরকে চিহ্নিত করে হুমকি প্রদান করা হচ্ছে। এমতাবস্থায় আমার কর্মী-সমর্থকদের জীবন ঝুঁকির শঙ্কার কথা চিন্তা করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

মেয়র প্রার্থী সরওয়ার বলেন, ইভিএমে ভোট গ্রহণ নিয়ে সাধারণ মানুষের প্রচুর সন্দেহ এবং প্রশ্ন রয়েছে। এ পর্যন্ত ইভিএমের কোন নির্বাচন জনগণকে সন্তুষ্ট করতে পারেনি।

এছাড়া বিরোধী দলসমূহ বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। সবকিছু বিবেচনায় রেখে পৌর নির্বাচন থেকে আমি সরে দাঁড়ালাম।

যারা আমার সঙ্গে নির্বাচনী প্রচারণায় এ পর্যন্ত সময় দিয়েছেন, ত্যাগ স্বীকার করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পৌরবাসীর উদ্দেশ্যে মেয়র প্রার্থী সরওয়ার কামাল বলেন, অতীতে যে কোন সময়, যে কোন প্রয়োজনে আপনাদের পাশে ছিলাম। ভবিষ্যতেও সুখে-দুঃখে থাকবো।

প্রসঙ্গত, সরওয়ার কামাল একসময় জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তবে দীর্ঘদিন প্রকাশ্যে ছিলেন না। তারপরও জামায়াত সমর্থিত হয়ে একাধিক বার নির্বাচনের প্রার্থী হয়েছিলেন। দীর্ঘদিন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালনের পর গেল বারের আগের বার মেয়রও নির্বাচিত হয়েছিলেন। কিন্তু রাষ্ট্রবিরোধী মামলার আসামি হয়ে বহিষ্কার হন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়