Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে ‘নগদ’ 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:২০, ৪ জুলাই ২০২২
উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনে নেতৃত্ব দেবে ‘নগদ’ 

সিএমপি পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট

নগদ’র নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ‘নগদ’ আর্থিক খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এখন উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনেও ‘নগদ’ নেতৃত্ব দেবে।

মোবাইল ফাইন্যান্সিয়াল সেক্টরে গ্রাহকদের আর্থিক নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে সম্প্রতি নগদ আয়োজিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। 

প্রতিষ্ঠানটির এক্সটার্নাল অ্যাফেয়ার্স ডিভিশনের উদ্যোগে আয়োজিত সভায় এমএফএস খাতের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন আলোচকরা। 

সিএমপির মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম (সেবা)। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ শামসুল আলম। ‘নগদ’ লিমিটেড-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ‘নগদ’-এর চিফ অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স লে. কর্নেল মো. কাওসার সওকত আলী (অব.), হেড অব স্টেকহোল্ডার ম্যানেজমেন্ট মো. মাহবুব আলম, পিপিএম, ডিআইজি (অব.), চিফ কর্পোরেট গর্ভন্যান্স অফিসার এম নুরুল আলম, চিফ পাবলিক অ্যাফেয়ার্স অফিসার মোহাম্মদ সোলায়মান এবং অন্যরা।

অনুষ্ঠানে ‘নগদ’-এর চিফ অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স লে. কর্নেল মো. কাওসার সওকত আলী (অব.) ধন্যবাদ বক্তব্য দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিএমপির পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, আজকের আয়োজনের মাধ্যমে ‘নগদ’ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস সম্পর্কে আমাদের ধারণাই বদলে দিয়েছে। আমি আশা করছি, খুব শিঘ্রই সিএমপি’র সকল সদস্য দেশীয় প্রতিষ্ঠান ‘নগদ’ এ অ্যাকাউন্ট খুলে এর সেবা গ্রহণ করবে। দুই সংস্থা এক সঙ্গে মিলে দেশের সেবায় কাজে লাগবে বলেও আশা করেন তিনি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ‘নগদ’-এর প্রযুক্তিগত সক্ষমতার বিষয়ে প্রশংসা করেন। এত কম সময়ে এত বেশি গ্রাহকভিত্তি তৈরি করা এবং কোনো ধরনের ঝামেলা ছাড়া কয়েক সেকেন্ডে অ্যাকাউন্ট খোলার প্রযুক্তি নিয়ে আসার বিষয়গুলোর প্রশংসা করেন অতিথিরা।  

এদিকে সম্প্রতি গ্রাহকদের আর্থিক নিরাপত্তার বিষয় নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে এক মতবিনিময় সভা করেছে ‘নগদ’। এছাড়া, ইতিপূর্বে বাংলাদেশ পুলিশের সার্বিক সহযোগিতায় দেশের বিভিন্ন প্রান্তে সচেতনতামূলক কর্মশালার আয়োজন করেছে। তারমধ্যে মানি লন্ডারিং, সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ, উদ্যোক্তাদের সচেতনতা বৃদ্ধি, সন্দেহজনক লেনদেনসহ প্রতারণা সংক্রান্ত বিষয়ে সচেতনতা বৃদ্ধির কাজসমূহ উল্লেখযোগ্য।  

মতবিনিময় সভা উপলক্ষ্যে নৈশভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ‘নগদ’-এর পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।  একই সঙ্গে ‘নগদ’-এর কর্মকর্তাদেরও বিশেষ উপহার দিয়ে শুভেচ্ছা জানায় সিএমপি।

সর্বশেষ

পাঠকপ্রিয়