Cvoice24.com

বেচাকেনার রশিদ না রাখায় ফলমন্ডির সাত ব্যবসায়ীকে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৭, ২৩ মার্চ ২০২৩
বেচাকেনার রশিদ না রাখায় ফলমন্ডির সাত ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রামের পাইকারি ফলের বাজার ফলমন্ডিতে অভিযান চালানো হয়েছে। অভিযানে বেচাকেনার রশিদ না রাখায় সাত ব্যবসায়ীকে ৯৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এ অভিযান পরিচালনা করেন। এসময় চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম, পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন উপস্থিত ছিলেন। 

অভিযানে রশিদ না থাকায় পাইকারি ব্যবসা প্রতিষ্ঠান সবুর স্টোরকে ৫ হাজার, আলিফা এন্টারপ্রাইজকে ২০ হাজার, মিজান এন্ড ব্রাদার্সকে ১০ হাজার, মায়েদা ট্রেডার্সকে ৩০ হাজার, আলী জেনারেল ট্রেডিংকে ১০ হাজার, এরাবিয়ান সুপার শপকে ১০ হাজার ও জিহাদ এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুক বলেন, রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল রাখতে নগরের রিয়াজউদ্দিন বাজার ও ফলমন্ডিতে অভিযান পরিচালনা করা হয়েছে। রিয়াজউদ্দিন বাজারে ফলের দোকান, খেঁজুরের দোকান, চালের দোকান, মুদির দোকান, এবং সবজির বাজারে ক্রয়-বিক্রয় মূল্যে অসঙ্গতি আছে কিনা তা দেখা হয়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই রাখার কারণে সেমাইগুলো নষ্ট করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়