লক্ষ্মীপুরে খুন করে চট্টগ্রামে আত্মগোপন, ১৯ বছর পর ধরা

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০১, ১৬ এপ্রিল ২০২৪
লক্ষ্মীপুরে খুন করে চট্টগ্রামে আত্মগোপন, ১৯ বছর পর ধরা

র‌্যাবের হাতে গ্রেপ্তার বিল্লাল হোসেন

চট্টগ্রামের কর্ণফুলী থানা থেকে বিল্লাল হোসেন (৪২) নামে ডাকাতিসহ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

সোমবার (১৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে নতুন ব্রিজ এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার বিল্লাল হোসেন নোয়াখালী জেলার চাঁটখিল থানার পাঁচঘরিয়া গ্রামের মো. সাহাব উদ্দিন প্রকাশ হেঞ্জু মিয়ার ছেলে। 

র‍্যাব জানায়, ২০০৫ সালের ১৫ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর সদর উপজেলার গঙ্গাশিবপুর গ্রামের মকবুল আহম্মদের বাড়িতে একদল মুখোশধারী ডাকাতদল দরজা ভেঙে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এসময় গৃহকর্তা মকবুল আহম্মেদ (৭০) ডাকাত দলের সদস্যদের বাধা দিলে ডাকাত দলের সদস্যরা মকবুল আহম্মদকে গুলি করে হত্যা করে এবং বাড়ি থেকে বিপুল পরিমাণ স্বর্ণালংকার এবং নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিম মকবুল আহম্মেদের পরিবার বাদী হয়ে লক্ষ্মীপুর জেলার লক্ষীপুর সদর থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন। 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, সিডিএমএস পর্যালোচনা করে আসামি বিল্লালের বিরুদ্ধে নোয়াখালী এবং লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানায় ডাকাতি, চুরি, ছিনতাই এবং অস্ত্র সংক্রান্তে মোট ৮টি মামলার তথ্য পাওয়া গেছে।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে চাঁটখিল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সর্বশেষ

পাঠকপ্রিয়