বায়েজিদে আগুনে পুড়লো ১৪ সেমিপাকা ঘর

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৮, ২৮ এপ্রিল ২০২৪
বায়েজিদে আগুনে পুড়লো ১৪ সেমিপাকা ঘর

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামি এলাকার একটি কলোনিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে অন্তত ১৪টি সেমিপাকা ঘর। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নির্বাপণ করে।

রবিবার (২৮ এপ্রিল) দুপুর পৌনে ৩টার দিকে থানার শ্যামল ছায়া আবাসিক এলাকার ওই কলোনিতে আগুন লাগার এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুন লাগা ওই কলোনিতে ১৩ থেকে ১৪টি সেমিপাকা ঘর ছিল। সেখানে যারা থাকতেন তাদের বেশিরভাগই পোশাকশ্রমিক। মূলত, ৯ নম্বর বাসা থেকেই বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত—এমনটা ধারণা করছে ফায়ার সার্ভিস।

এক ভুক্তভোগী নারী পোশাকশ্রমিক সিভয়েস২৪-কে বলেন, ‘আমি পোশাক কারখানায় চাকরি করি। আমার দুই ছোট ছেলেকে নিয়ে ভাড়া নিয়ে থাকি। দুপুরে অফিসে থাকা অবস্থায় হঠাৎ শুনি বাসায় আগুন লেগে গেছে। এসে দেখি আমার আর কিছুই বাকি নেই। সব পুড়ে গেছে।' 

আহাজারি করে তিনি বলেন, ‘আমার দুইটি স্বর্ণের আংটি, দুই জোড়া কানের দুল, একটি মোবাইল আর টাকা ছিলো। আমি কিছুই উদ্ধার করতে পারিনাই। আমি তখন অফিসে ছিলাম। ছেলেদের এখন আমি কি দিব? আর কিছুই আমার বাকি নেই।’

ফায়ার সার্ভিসের বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের এক অপারেটর আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে সিভয়েস২৪-কে বলেন, দুপুর ২টা ৫৭ মিনিটে আমরা আগুন লাগার খবর পাই। সাথে সাথে বায়েজিদ বোস্তামি ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৪টা ১০ মিনিটের দিকে আগুন নির্বাপণ করতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ রিপোর্ট না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।

সর্বশেষ

পাঠকপ্রিয়