দুদকের মামলায় ‘শ্যোন অ্যারেস্ট’ বিএনপি নেতা আসলাম চৌধুরী 

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৭, ৫ মে ২০২৪
দুদকের মামলায় ‘শ্যোন অ্যারেস্ট’ বিএনপি নেতা আসলাম চৌধুরী 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারাবন্দি বিএনপি নেতা আসলাম চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর (শ্যোন অ্যারেস্ট) আদেশ দিয়েছেন আদালত। 

রবিবার (৫ মে) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবদুল আজিজ ভুঁইয়া এ আদেশ দেন। কুমিল্লার কারাগার থেকে এদিন বিএনপি নেতা আসলাম চৌধুরীকে আদালতে হাজির করা হয়।

এর আগে, শুনানিতে আসলাম চৌধুরীর পক্ষে আইনজীবী তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার যুক্তি তুলে ধরেন। আদালত তা নাকচ করলে আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদক সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর আদালতে আসলাম চৌধুরীর বিরুদ্ধে ১৫ কোটি ২৬ লাখ ৯২ হাজার টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেন তদন্ত কর্মকর্তা দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম। গত ২৮ এপ্রিল আসলাম চৌধুরীকে ওই মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য তিনি আদালতে আবেদন করলে আদালত ৫ মে শুনানির দিন ধার্য্য করেন। 

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী ছানোয়ার আহমেদ লাবলু সিভয়েস২৪-কে বলেন, 'জ্ঞাত আয় বহির্ভূত ১৫ কোটি ২৬ লাখ ৯২ হাজার ৪১৬ টাকার সম্পদ অর্জনের মামলায় দুদকের তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে জেলা ও দায়রা জজ আসামি আসলাম চৌধুরীকে গ্রেপ্তার দেখান। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠিয়েছেন।’

সর্বশেষ

পাঠকপ্রিয়