নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান
চার প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪২, ৫ মে ২০২৪
চার প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা

নগরের বহদ্দারহাট, চকবাজার এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ এলাকার বিভিন্ন কারখানায় অভিযান চালিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় আইসক্রিমে ক্ষতিকর ক্যামিকেল মেশানো, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

রবিবার (৫ মে) সকাল থেকে চলা এ অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহান।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বহদ্দারহাট চেয়ারম্যানঘাটা এক মাইল এলাকার নাজের ফুড আন্ড বেভারেজ ফ্যাক্টরিতে বানানো আইসক্রিমে ক্ষতিকর ক্যামিকেল মেশানোর অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নতুন চান্দগাঁও থানার পশ্চিমে একই ফ্যাক্টরির শাখায় অস্বাস্থ্যকর পরিবেশ ও স্বাস্থ্যবিধি না মেনে আইসক্রিম তৈরির অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে ।

একই অভিযানে নগরের চকবাজারের মিষ্টি মুখকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে এক লাখ টাকা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজের বিপরীতের পিরানী হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ক্যামিকেল ব্যবহার করে খাদ্য তৈরি করায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানে আরও অংশ নেন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহম্মেদ, নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়