Cvoice24.com

জেসিআই চট্টগ্রামের ‘প্রযুক্তিতে আত্মনির্ভর’ তরুণী তৈরির প্রচেষ্টা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৯, ২ মার্চ ২০২৪
জেসিআই চট্টগ্রামের ‘প্রযুক্তিতে আত্মনির্ভর’ তরুণী তৈরির প্রচেষ্টা

জেসিআই চট্টগ্রামের উদ্যোগে ‘প্রযুক্তিতে আত্মনির্ভর’ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি নগরের  কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজে প্রথম পর্বের এই আয়োজন অনুষ্ঠিত হয়। এতে সহযোগী পার্টনার চট্টগ্রাম সিটি করপোরেশন এবং ট্রেনিং পার্টনার ‘কোয়াড্রিকবিট’ এবং প্রকল্পটির পাওরার্ড বাই স্পন্সর  ‘সুইফট-টেক অটোমেশন এন্ড ইঞ্জিনিয়ারিং’। 

এ সময় জেসিআই চট্টগ্রামের সভাপতি ইসমাইল মুন্নার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি ইমরান কাদির, আঞ্চলিক সহ-সভাপতি শান শাহেদ, স্থানীয় সহ-সভাপতি ও প্রকল্প পরিচালক ইঞ্জি. মোহাম্মদ ইমরান হাসান অভিসহ অনেক জাতীয়, স্থানীয় নেতৃবৃন্দ। 

জেসিআই চট্টগ্রামের সভাপতি ইসমাইল মুন্না বলেন, ‘প্রযুক্তি একটি শক্তিশালী হাতিয়ার যা আজকের সমাজে স্ব-কর্মসংস্থানের প্রচার ও অর্জনের জন্য একটি অনুঘটক হিসেবে কাজ করতে পারে।’

আমাদের সমাজের তরুণীদের জন্য, জেসিআই চট্টগ্রাম একটি অত্যন্ত প্রয়োজনীয় প্রকল্প ‘প্রযুক্তিতে আত্মনির্ভর’ শুরু করতে চলেছে যাতে নতুন স্নাতক তরুণীদেরকে বিশ্বব্যাপী ‘আইসিটি ফ্রিল্যান্সিং’ সম্পর্কে জানার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়ার মাধ্যমে তাদের ক্ষমতায়ন করা যায়।

জেসিআই চট্টগ্রামের সহ সভাপতি ও  ইভেন্টের প্রজেক্ট ডিরেক্টর ইঞ্জিনিয়ার ইমরান হাসান অভি বলেন, ‘আমাদের দেশে বেকার নারীর সংখ্যা কমাতে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির আরেকটি সমাধান হল আত্মকর্মসংস্থান।

আমাদের চূড়ান্ত উদ্দেশ্য হল তরুণী স্নাতকদের  ‘আইসিটি ফ্রিল্যান্সিং’ এর উপর তাদের দীর্ঘমেয়াদী অগ্রিম স্তরের নিবিড় কোর্সে তালিকাভুক্ত করে তাদের স্ব-নির্ভর করা। যাতে তারা জাতীয় ও বৈশ্বিক প্রকল্প করে স্বাধীনভাবে বৈদেশিক মুদ্রা আয় করতে পারে এবং সেইসাথে দেশের সামগ্রিক অর্থনীতিতে অবদান রাখতে পারে।

এছাড়াও উপস্থিত  ছিলেন  এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আয়াজ ইসলাম, সেক্রেটারি জেনারেল আশরাফ বান্টি, ট্রেজারার নাহিদ মঈন এবং ডিরেক্টর সাদাফ রহমান, আশরাফ সানি,জুয়েল রহমান, সাদ বিন মুস্তাফিজ অনিন্দ, ফারিয়া আকবর, আলী শিপন, জাওয়াদ, মোর্শেদ।

সর্বশেষ

পাঠকপ্রিয়