Cvoice24.com

সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দিল প্রশাসন

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৫, ১৬ অক্টোবর ২০২৩
সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দিল প্রশাসন

চট্টগ্রামের লোহাগাড়ায় শত বছরের পুরনো রাজা খাল দখল করে পাকা স্থাপনা নির্মাণের কাজ প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়েছে। খালের জায়গায় লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে, তবে খালের প্রবাহ বন্ধ করে নির্মিত স্থাপনার বিষয়ে উচ্ছেদ করা হয়নি।

লোহাগাড়ার চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিস বলেন, উপজেলা সহকারী কমিশনারের নির্দেশে উপজেলার চুনতি মিরিখিল সড়কে রাজার খাল দখল করে অবৈধ স্থাপনা তৈরির স্থানপরিদর্শন করে লাল পতাকা টাঙিয়ে চলমান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের কানুনগো মিজানুর রশিদ উপস্থিত ছিলেন।

চুনতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অসীম দাশ বলেন, চুনতির শত বছরের পুরনো রাজার খালটি হিন্দু পাড়া গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে। গত কয়েকদিন পূর্বে স্থানীয় ফরিদুল আলম ও লিয়াকত আলী চৌধুরী বাদল গায়ের জোরে খালের মাঝখানে মাটি ভরাট করে পানি নিষ্কাশনে পথ বন্ধ স্থাপনা তৈরির কাজ শুরু করে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনা (ভূমি) কে জানানো হলে সরেজমিন পরিদর্শন করে স্থাপনা তৈরির কাজ বন্ধ করে দেন।

লোহাগাড়া উপজেলা সহাকরী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল জানান, খাল দখল করে পানি নিষ্কাশনের পথ বন্ধ করে স্থপনা নির্মাণ করছিল ফরিদুল আলম ও লিয়াকত আলী চৌধুরী বাদল। ঘটনার সত্যতা নিশ্চিত করতে তহসিলদার ও কানুনগোকে পাঠানো হয়। ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় তাৎক্ষণিক ভাবে লাল পতাকা টাঙ্গিয়ে কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়