দোহাজারীতে রাস্তায় ঢলে পড়লেন সাতকানিয়ার বৃদ্ধ

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ৩০ এপ্রিল ২০২৪
দোহাজারীতে রাস্তায় ঢলে পড়লেন সাতকানিয়ার বৃদ্ধ

চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কের দোহাজারীতে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় মাথা ঘুরে পড়ে নুরুল ইসলাম (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। স্থানীয়দের ধারণা, ওই বৃদ্ধ অতিরিক্ত গরমের কারণে হিট স্ট্রোক করেছেন।

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে চন্দনাইশ দোহাজারী হাসপাতাল সংলগ্ন মহাসড়কে এ ঘটনা ঘটে। 

নিহত নুরুল ইসলাম সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের মৃত নজির আহমদের ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল ১০টার দিকে ওই বৃদ্ধ ব্যক্তি দোহাজারী হাসপাতাল সংলগ্ন মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মাথা ঘুরে পড়ে যান। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ইসিজি করার পর তার মৃত্যুর বিষয়টি কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেন। পরে তার পরিবারে খবর দিলে ওই বৃদ্ধের পরিবারের সদস্যরা এসে তার মরদেহ বাড়ি নিয়ে যায়। 

দোহাজারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানজিমুল ইসলাম জানান, অসুস্থতার কারণে ওই বৃদ্ধ প্রায় সময় হাসপাতালে ভর্তি থাকতেন। গত মাসেও তিনি শ্বাসকষ্ট নিয়ে ভর্তি ছিলেন। গত ২১ এপ্রিল নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে  হাসপাতালে ভর্তি হন তিনি। ভর্তির ৯ দিন পার হলেও তার কোনো আত্মীয়–স্বজনকে হাসপাতালে তাকে দেখতে আসতে দেখা যায়নি। নিউমোনিয়ার মাত্রা বেশি হওয়ায় তাকে একটি এক্সরে করার পরামর্শ দেয়া হয়েছিল। মনে হচ্ছে, তিনি এক্সরে করাতেই হাসপাতাল থেকে বের হয়েছিলেন।

হিট স্ট্রোক করে মারা গেছেন এমন প্রশ্নের জবাবে ডা. আহমেদ তানজিমুল ইসলাম জানান, অতি অল্প সময়ের জন্য ওই রোগী হাসপাতাল থেকে বের হয়েছিলেন। কমপক্ষে ৩ ঘণ্টা রোদে থাকার পর যদি মারা যেত তাহলে হিট স্ট্রোক বলা যেতো। ওই বৃদ্ধ নিউমোনিয়ার কারণেই মারা গেছেন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়