Cvoice24.com

সাতকানিয়ায় গণপিটুনিতে প্রাণ গেল লেগুনা চালকের

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৪, ৩০ মে ২০২৪
সাতকানিয়ায় গণপিটুনিতে প্রাণ গেল লেগুনা চালকের

সপ্তাহ খানেক আগে ২০ বস্তা ধান চুরি হয়েছিল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আমিলাইশ ইউনিয়নের সরওয়ার বাজার এলাকা থেকে। একই এলাকায় ২৯ মে বুধবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে ধান চোর সন্দেহে স্থানীয়দের গণপিটুনিতে নিহত হয়েছেন মোহাম্মদ মহিউদ্দিন (৩২) নামে এক লেগুনা চালক। 

নিহত মহিউদ্দিন উপজেলার ছদাহা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সরদার পাড়া এলাকার লম্বা কালুর বাড়ির আলি আহামদের ছেলে। তাঁর বাবা আলি আহামদের দাবি, ঘটনার দিন সন্ধ্যার দিকে তাঁর ছেলেক ধান আনার কথা বলে ভাড়া করে নিয়ে যায় কিছু লোক।

তিনি বলেন, আমার ছেলে পিকআপ চালায়, কে বা কারা মাগরিবের পর ধান আনতে হবে বলে আমার ছেলের গাড়িটা ভাড়া করে নিয়ে যায়, এশার নামাজের পর আমিলাইশ থেকে ফোন করে বলা হয় এখানে গাড়ির পাশে লাশ পড়ে আছে। ১৭ দিন আগে আমার ছেলের জন্য বউ এনেছি এখনো মেহেদীর রঙ শুকায়নি। এরই মাঝে আমার ছেলেটাকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। 

আমিলাইশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক চৌধুরী বলেন, ক্ষেত থেকে ধান মাড়াই করার পর শুকানোর জন্য রাস্তার পাশে রাখা ছিল। এর আগে একবার ধান চুরি হওয়ার কারণে পাহারায় ছিল লোকজন। এমন সময় পিকআপে ধানের বস্তা তুলতে দেখে তারা দৌড়ে গেলে চোরের দল পালিয়ে যায়। চালককে ধরে উত্তেজিত জনতা গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।


এদিকে নিহত মহিউদ্দিনের ওয়ার্ডের ইউপি সদস্য মুজিবুর রহমান মুজিব  বলেন, নিহত পিকআপ চালক মোহাম্মদ মহিউদ্দিন আমার এলাকার আলি আহমদের ছেলে। তাকে এবং তার পরিবারকে আমি ব্যক্তিগতভাবে চিনি, সে কখনো এই ধরনের ঘটনার সঙ্গে নেই। চোরের দল পালিয়ে গেলেও সে গাড়িতে বসে ছিলো। তাকে গণপিটুনিতে মেরে ফেলা হয়েছে। এটি একটি অমানবিক ঘটনা। 

জানতে চাইলে সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার  বলেন, আমিলাইশ সরওয়ার বাজার এলাকায় পল্লী বিদ্যুৎ সাব স্টেশনের নির্মাণাধীন ভবনে স্থানীয় লোকজন ধান কেটে শুকানোর জন্য রেখেছিলেন। এক সপ্তাহ আগেও সেখান থেকে ২০ বস্তা ধান চুরি হয়েছিল। তাই সেখানে পাহারায় ছিলেন স্থানীয় লোকজন। চোরের দল ৫ বস্তা ধান গাড়িতে তুলে নেওয়ার সময়ে পাহারায় থাকা লোকজনের চোখে পড়লে চোরের দল পালিয়ে যায়। পরে গাড়িতে থাকা চালককে গণপিটুনি দেয় উত্তেজিত জনতা এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। 

চালক চুরির ঘটনায় যুক্ত নয় নিহতের পিতা ও স্থানীয় ইউপি সদস্যের দাবী বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হতে পারে, হয়তো চালককে ভাড়া করে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে চালক নাও জানতে পারে, অথবা জড়িতও থাকতে পারে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বলা যাবে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়