Cvoice24.com

শেষ হলো আলোকিত যুব সংঘের মাসব্যাপী বৃক্ষরোপণ উৎসব

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০২, ১১ সেপ্টেম্বর ২০২৩
শেষ হলো আলোকিত যুব সংঘের মাসব্যাপী বৃক্ষরোপণ উৎসব

সীতাকুণ্ডে সামাজিক সংগঠন আলোকিত যুব সংঘের মাসব্যাপী বৃক্ষরোপণ উৎসব শেষ হয়েছে।

সোমবার দুপুরে সৈয়দপুর ইউনিয়নের আলাকুলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি ঘটে। আলোকিত যুব সংঘের চেয়ারম্যান শেখ সাইফুল ইসলাম রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম রফিকুল ইসলাম। সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করেন সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী। 

বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, আলাকুলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুল রায় চৌধুরী, জাফরনগর ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি একেএম রফিকুল ইসলাম তার বক্তব্যে খেলাচ্ছলে কোমলমতি শিক্ষার্থীদের গাছের উপকারিতা ও গাছের পরিচর্যার প্রয়োজনীয়তা তুলে ধরেন। এছাড়াও নিজের দেশকে ভালোবাসা বাবা-মা শিক্ষক-শিক্ষিকার কথা মতো চলার জন্য বাচ্চাদের উৎসাহিত করেন তিনি। ক্ষুদে শিক্ষার্থীরাও গভীর মনোযোগের সাথে প্রধান অতিথির বক্তব্য শ্রবণ করে তার কথামতো চলবে বলে কথা দেয়।

আলোকিত যুব সংঘের চেয়ারম্যান শেখ সাইফুল ইসলাম জানান, মাসব্যাপী আমাদের বৃক্ষরোপণ উৎসব ২৪ জুলাই থেকে শুরু হয়ে ২৩ আগস্ট এর মধ্যে শেষ করার কথা থাকলেও এটি আমরা কিছুদিন বাড়িয়ে আজ ১১ সেপ্টেম্বর আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করি। বিগত প্রায় দেড় মাসেরও বেশি সময় ধরে চলমান এই কার্যক্রমে ১০ হাজারের অধিক চারা আমরা বিতরণ করি। তবে আজকের অনুষ্ঠানটা শুধু চারা বিতরণে সীমাবদ্ধ নয় এটি একটা পরিচর্যা প্রতিযোগিতাও।  যেসব শিক্ষার্থী চারা লাগিয়ে সঠিকভাবে পরিচর্যা করবে সবাইকে পুরস্কৃত করা হবে বলে ঘোষণা করা হয়। এতে করে শিক্ষার্থীরা চারা লাগানো পরবর্তী পরিচর্যায় আগ্রহী হবে।

সর্বশেষ