ফের বাংলাদেশে পালিয়ে এলো ৪০ বিজিপি সদস্য

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৯, ৪ মে ২০২৪
ফের বাংলাদেশে পালিয়ে এলো ৪০ বিজিপি সদস্য

মিয়ানমারের চলমান অভ্যন্তরীণ সংঘাতের জের ধরে দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৪০ সদস্য বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছে। শুক্রবার (৩ মে) মধ্যরাত থেকে শনিবার (৪ মে) সকাল ৯টা পর্যন্ত টেকনাফ উপজেলার তিনটি পয়েন্ট দিয়ে এসব সদস্য অস্ত্র-গোলাবারুদসহ পালিয়ে আসেন।

বিজিবির দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, ৩ মে রাত ১টার দিকে টেকনাফের সাবরাং ইউপির আচারবুনিয়া থেকে ১৪ জন বিজিপি সদস্য একটি কাঠের নৌকায় এসে অস্ত্র-গোলাবারুদসহ সাবরাং বিওপিতে আত্মসমর্পণ করেন। এরপর শনিবার সকাল সাড়ে ৬টার দিকে টেকনাফ সদর ইউপির নাজিরপাড়া এলাকায় নৌকায় করে বিজিপির আরও ২২ সদস্য অস্ত্র ও গোলাবারুদসহ নাজিরপাড়া বিওপিতে আত্মসমর্পণ করেন। পরে সকাল ৯টার দিকে টেকনাফ সদরের নাজিরপাড়া এলাকায় আরও চার বিজিপি সদস্য দুটি কাঠের নৌকা ও অস্ত্র-গোলাবারুদসহ বিজিবির কাছে আত্মসমর্পণ করেন।

বিজিবির দায়িত্বশীল ওই কর্মকর্তা জানান, শুক্রবার রাত ও শনিবার সকালে তিন দফায় আশ্রয় নেওয়া বিজিপি সদস্যদের নিরস্ত্র করে হ্নীলা উচ্চ বিদ্যালয়ে রাখা হয়েছে।

এর আগে, গত ২৫ বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ জন মিয়ানমারের বিজিপি, সেনা, ইমিগ্রেশন ও অন্যান্য সদস্যকে ফেরত পাঠায় বাংলাদেশ। তারও আগে গত ১৫ ফেব্রুয়ারি মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপির কর্নেল মিও থুরা নউংয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল ৩৩০ জনকে মিয়ানমারে ফেরত নিয়ে যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়