বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি
নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ২০ এপ্রিল ২০২৪
নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদী নির্বাচনে জয়ী হয়েছেন সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের প্যানেল।

মিশা সওদাগর ভোট পেয়েছেন ২৬৫টি। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। আর অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। তার থেকে ১৬ ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন নিপুণ আক্তার, তিনি পেয়েছেন ২০৯ ভোট।

শনিবার (২০ এপ্রিল) সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন মিশা-ডিপজল পরিষদের মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব।  রুবেল পেয়েছেন ২৩১ ও ডি এ তায়েব পেয়েছেন ২৩৪ ভোট। অপরদিকে তাদের প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি-নিপুণ পরিষদের অমিত হাসান ২২৯ ভোট ও ড্যানি সিডাক পেয়েছেন ১৭৬ ভোট ।
 
সহ-সাধারণ সম্পাদক পদে মিশা-ডিপজল পরিষদের আরমান পেয়েছেন ২৩৭ ভোট, ২৫৫ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন জয় চৌধুরী, অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি-নিপুণ পরিষদের বাপ্পি চৌধুরী পেয়েছেন ১৯৮ ভোট।  

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মিশা-ডিপজল পরিষদের আলেকজান্ডার বো পেয়েছেন ২৯৬ ভোট।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মারুফ আকিব পেয়েছেন ১৪৯ ভোট। 

দপ্তর ও প্রচার সম্পাদক পদে মিশা-ডিপজল পরিষদ থেকে ২৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জ্যাকি আলমগীর। অপরদিকে তার  নিকটতম প্রতিদ্বন্দ্বী কাবিলা পেয়েছেন ১৯০ ভোট। 

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে ডন পেয়েছেন ২০০ ভোট। অপরদিকে মামনুন ইমন ২৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে কোষাধ্যক্ষ পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করেন। আজাদ খান ২০৪ ভোট ও কমল ২৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন— সুচরিতা (২২৮), রোজিনা( ২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু(২৪৮)।

কলি-নিপুণ পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন রিয়ানা পারভিন পলি(২২০) ও সনি রহমান (২৩০)।

এর আগে, ব্যাপক নিরাপত্তার মধ্যে শুক্রবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়, শেষ হয় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে।  নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবারের শিল্পী সমিতির নির্বাচনে ভোটার সংখ্যা ৫৭০। এর মধ্যে ৪৭৫ জন ভোট দিয়েছেন। বাতিল হয়েছে ৪১টি।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়