মারা গেলেন টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৫০, ৬ মে ২০২৪
মারা গেলেন টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল 

অস্কারজয়ী চলচ্চিত্র টাইটানিক’র ক্যাপ্টেন স্মিথ চরিত্রে অভিনয় করা ব্রিটিশ অভিনেতা বার্নার্ড হিল আর নেই। রবিবার (৫ মে) ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন গুণী এই শিল্পী। মৃত্যুর সময় পাশে ছিলেন তার সঙ্গী অ্যালিসন ও ছেলে গ্র্যাব্রিয়েল। 

এ প্রতিবেদনে এ খবর জানায় বার্তা সংস্থা আনাদোলু। 

প্রতিবেদনে বলা হয়, বার্নার্ডের নিজস্ব এজেন্ট লু কাউলসন গণমাধ্যমে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এছাড়া ওই অভিনেতার ব্যবস্থাপনা সংস্থা অপটিমিজম এন্টারটেইনমেন্টও একটি বিবৃতিতে বলেছে, হিল একজন সত্যিকারের ভদ্রলোক এবং অত্যন্ত প্রতিভাবান শিল্পী। 

৭০ ও ৮০’র দশকে ব্রিটিশ অনেক জনপ্রিয় টিভি সিরিজে অভিনয় করেছেন বার্নার্ড।  তার বিখ্যাত কাজগুলোর অন্যতম হলো, দ্য স্করপিয়ন কিং, গান্ধি, শার্লি ভ্যালেন্টাইন।

দ্য লর্ড অব দ্য রিংস সিরিজে রাজা থিওডেনের ভূমিকায় অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছিলেন তিনি। এছাড়া ১৯৯৭ সালের অস্কার বিজয়ী চলচ্চিত্র টাইটানিক-এ ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় করে বিশ্বজুড়ে আলোড়ন তুলে ছিলেন প্রতিভাবান এই শিল্পী। 

টাইটানিক ছবির ক্যাপ্টেন স্মিথ চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। সবশেষ কাজ বিবিসি প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য রেসপন্ডার’। যার সম্প্রচার শুরু হয় রবিবার তার মৃত্যুর দিনেই। বার্নার্ড হিলের মৃত্যুতে শোকাহত হলিউড। প্রিয়জন ও অসংখ্য ভক্তরা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সর্বশেষ

পাঠকপ্রিয়