Cvoice24.com

ডায়ানার লাল সোয়েটারের দাম ১২ কোটি টাকা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ০৯:১৫, ১৬ সেপ্টেম্বর ২০২৩
ডায়ানার লাল সোয়েটারের দাম ১২ কোটি টাকা

যুক্তরাজ্যের প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত ‘ব্ল্যাক শিপ’ বা কালো ভেড়া থাকা সোয়েটারটি নিলামে প্রায় ১২ কোটি ৬৪ লাখ ৭৭ হাজার ৮২০ টাকায় (৯ লাখ ২০ হাজার পাউন্ড) বিক্রি হয়েছে। নিউইয়র্কের নিলামকারী প্রতিষ্ঠান সুথবিস ডায়ানার পোশাকটি সম্প্রতি নিলামে তোলে।

ডায়ানার লাল রঙের এই সোয়েটারে একটি ‘ব্ল্যাক শিপ’ এর পাশাপাশি রয়েছে অসংখ্য সাদা ভেড়াও। তবে ‘ব্ল্যাক শিপ’ থাকায় সোয়েটারটি দৃষ্টি কেড়েছিল ডায়ানাভক্তদের।

সুথবিস গত ৩১ আগস্ট প্রিন্সেস ডায়ানার সোয়েটারের নিলাম শুরু করে। নিলামের চূড়ান্ত মিনিট পর্যন্ত শীর্ষ দর উঠেছিল ২ কোটি ২১ লাখ ৩৯ হাজার ৩৪০ টাকার (২ লাখ ডলার) নিচে। সুথবিস এই সোয়েটারের আনুমানিক দাম ধরেছিল ৫০ হাজার থেকে ৮০ হাজার ডলার। প্রতিষ্ঠানটি নিলামে বিজয়ী সর্বোচ্চ দরদাতার পরিচয় প্রকাশ করেনি।

ব্রিটিশ ফ্যাশন ব্র্যান্ড ওয়ার্ম অ্যান্ড ওয়ান্ডারফুল ডায়ানার এই সোয়েটারটি তৈরি করেছিল। নকশা করেছিলেন এই ফ্যাশন ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা সালি মুর ও জোয়ানা অসবর্ন। নিলামে ওঠা সোয়েটারটিকে রাজপরিবারে প্রিন্সেস ডায়ানার অবস্থানের প্রতীক হিসেবে বর্ণনা করা হয়। প্রিন্সেস ডায়ানার সাধারণ পোশাকটি গত মার্চে সংরক্ষিত জায়গা থেকে বের করা হয়। সাম্প্রতিক বছরগুলোতে নিলামে বিক্রি হওয়া ডায়ানার যে কোনো জিনিসের চেয়ে এটি বেশি দামে বিক্রি হলো।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়