Cvoice24.com

ফ্রিজ-টাকা না পেয়ে স্ত্রী হত্যা, স্বামীর যাবজ্জীবন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:১০, ৩০ মে ২০২৪
ফ্রিজ-টাকা না পেয়ে স্ত্রী হত্যা, স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রামে স্ত্রীকে হত্যার দায়ে হারুন-অর-রশিদ নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

বৃহস্পতিবার (৩০ মে) চট্টগ্রামের অতিরিক্ত পঞ্চম মহানগর দায়রা জজ নারগিস আক্তার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত হারুন-অর-রশিদ উত্তর হালিশহর সাইটপাড়ার ঠাণ্ডা মিয়ার গলির আবুল কালাম মিস্ত্রির ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৪ অক্টোবর বিয়ে সীতাকুণ্ডের এ্যানি আক্তারের সঙ্গে নগরের উত্তর হালিশহরের বাসিন্দা হারুন-অর-রশিদের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকে হারুন ও তার বাবা-মা এ্যানির বাবার কাছ থেকে একটি ফ্রিজ যৌতুক দাবি করে। কিন্তু ফ্রিজ দিতে না পারায় এ্যানির উপর মানসিক নির্যাতন চালায় তারা। পরে ৫ লাখ টাকা যৌতুক দাবি করলে টাকা দিতে ব্যর্থ হন এ্যানির বাবা।

ফ্রিজ ও যৌতুকের টাকা না পেয়ে ২০১৪ সালের ৯ ডিসেম্বর তিনি তার স্ত্রী এ্যানি আক্তারকে হত্যা করেন। এ ঘটনায় তার বাবা মো. ইউনুস নগরের হালিশহর থানায় মামলা করেন। মামলায় হারুন-অর-রশীদ, তার বাবা আবুল কালাম মিস্ত্রি ও মাতা আঞ্জুমান আরা বেগমকে আসামি করা হয়। মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১৮ মার্চ হারুন-অর-রশিদকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করলে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ জানান, ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে স্ত্রী এ্যানি আক্তারকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত স্বামী হারুন-অর-রশিদ ওরফে রশিদ প্রকাশ হারুনকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সর্বশেষ

পাঠকপ্রিয়