দুর্ঘটনা নাকি নাশকতা খতিয়ে দেখা হচ্ছে: তথ্যমন্ত্রী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৯, ৬ জুন ২০২২
দুর্ঘটনা নাকি নাশকতা খতিয়ে দেখা হচ্ছে: তথ্যমন্ত্রী

সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে প্রায় অর্ধশতাধিক ব্যক্তির মৃত্যুর পর এটি দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানালেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আহতদের দেখতে গিয়ে মন্ত্রী এ কথা বলেন।

এসময় মন্ত্রীর সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বিস্ফোরণের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। আমাদের দেখতে হবে এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা। পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ ঘোষণা করার পর দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে। কোথাও কোথাও বিশৃঙ্খলা হয়েছে। এর ধারাবাহিকতায় এখানেও (সীতাকুণ্ডে) নাশকতা সৃষ্টি করে দেশবাসীর নজর অন্য দিকে সরিয়ে নেওয়া হচ্ছে কিনা খতিয়ে দেখতে হবে।

দেশের স্বাস্থ্যসেবা ভেঙ্গে পড়েছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, তিনি সজ্ঞানে কথা বলেছেন কিনা দেখতে হবে। দুর্ঘটনার পর বিএনপির কোনো কর্মী হাসপাতালে আসেননি, কোনো ধরনের সহায়তা করেনি। স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি না হলে এমন একটি বিপর্যয়ে আরও প্রাণহানিরর ঘটনা ঘটতো। মির্জা ফখরুল সাহেবের নিজের চিকিৎসার প্রয়োজন।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়