Cvoice24.com

মির্জা ফখরুল ও আব্বাসকে আটকের অভিযোগ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:২৭, ৯ ডিসেম্বর ২০২২
মির্জা ফখরুল ও আব্বাসকে আটকের অভিযোগ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত তিনটার দিকে পৃথক বাসা থেকে তাদের আটক করা হয়।

বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষযটি নিশ্চিত করে বলেন, ‘গোয়েন্দা পুলিশ পরিচয়ে' দলের শীর্ষস্থানীয় এই দুই নেতাকে তাদের বাসা থেকে আটক করা হয়েছে। তিনি বলেন রাত ৩টার দিকে মহাসচিবকে উত্তরার বাসা থেকে এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে শাজাহানপুরের বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে।'

বিএনপির ১০ ডিসেম্বরের গণসমাবেশের স্থান নির্ধারণের জন্য বৃহস্পতিবার রাতে কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজের মাঠ পরিদর্শন শেষে বাসায় ফেরেন মির্জা আব্বাস। পরে সেখানে তিনি দলের শীর্ষ ক'জন নেতার সাথে বৈঠক করেন। এর পর তাকে একটি সাদা রঙের গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয় বলে একধিক সূত্র জানায়। 

এদিকে রাজধানীর উত্তরার বাসা থেকে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে পুলিশ নিয়ে গেছেন বলে জানিয়েছেন তার স্ত্রী স্ত্রী রাহাত আরা বেগমও। 

শুক্রবার (৯ ডিসেম্বর) ভোর সোয়া ৬টার দিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিবির চার-পাঁচজন সদস্য বাসায় প্রবেশ করে, বাকিরা নিচে ছিল।

‘কেন নিয়ে যাওয়া হচ্ছে’ এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওরা বলেছে, দু-তিনটা মামলা নাকি হয়েছে। ‘ওপরের নির্দেশে’ তাকে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি বলেন, তিনি রাতেই বাসায় ফিরেছিলেন। শরীরও বেশ খারাপ ছিল। বাসায় ফিরে ঘুমিয়ে পড়েন। পুলিশ সদস্যরা রাত ৩টার দিকে বাসায় ঢুকে সাড়ে ৩টার মধ্যে তাকে নিয়ে যায়।

রাহাত আরা বেগম জানান, রাত ১০টা থেকেই এলাকায় পুলিশের টহল ছিল। তারা চার-পাঁচটি গাড়ি নিয়ে আসে।  পরে রাত ৩টার দিকে দরজা খুলতে বলে। এ সময় প্রহরীরা দরজা খুলতে না চাইলে তাদের মারধর করে। তিনি আরও বলেন, আটকের সময় তার বাসার সামনের রাস্তার বাতিও নিভিয়ে ফেলা হয়।

তাদের আটকের বিষয়টি তাৎক্ষণিকভাবে গোয়েন্দা পুলিশের কোনো কর্মকর্তা স্বীকার না করলেও- তারা ডিবি অফিসে আছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

 

 


 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়