Cvoice24.com

রিজভী গুরুতর অসুস্থ, বিশেষায়িত হাসপাতালে উন্নত চিকিৎসার দাবি বিএনপির

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ২৫ জানুয়ারি ২০২৩
রিজভী গুরুতর অসুস্থ, বিশেষায়িত হাসপাতালে উন্নত চিকিৎসার দাবি বিএনপির

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ জানিয়ে তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাত ১০টার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত দুদিন মারাত্মকভাবে অসুস্থ। অবিলম্বে তার উন্নত চিকিৎসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোনো হাসপাতালে হস্তান্তর করার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আল্লাহ না করুন, কোনো অঘটন ঘটে গেলে এই সরকারকে দায়ী থাকতে হবে,’ বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপির এ নেতা।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি তিনি বর্তমানে কারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং কোনো খাবার খেতে পারছেন না। রুহুল কবির রিজভীর স্ত্রী আরজুমান আরা আইভী আমাদেরকে জানিয়েছেন, তিনিও এবিষয়ে বার বার যোগাযোগ করে কোনো কিছু জানতে পারছেন না।

আগে থেকেই রিজভী আহমেদ অসুস্থ ছিলেন জানিয়ে প্রিন্স বলেন, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে তিনি হরতালে গুলিবিদ্ধ হয়েছিলেন। সেসময় এবং পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত দুই বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়াও তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন। এর আগেও তিনি যখন কারাগারে বন্দি থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়েছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা তার স্ত্রীর মাধ্যমে জানতে পেরেছি, তার পেটে প্রচণ্ড ব্যথা, বমি হচ্ছে এবং অসমর্থিত সূত্রে জানা গেছে তার বমির সঙ্গে রক্ত বের হচ্ছে। আমার তার প্রকৃত শারীরিক অবস্থা জানানোর জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি। সেই সঙ্গে কারাগারের বাইরে বিশেষায়িত হাসপাতালে হস্তান্তরের দাবি জানাচ্ছি।' 

এসময় সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়