Cvoice24.com

‘গণ-আন্দোলনের মুখে সরকার পালিয়ে যেতে বাধ্য হবে’

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:১৬, ৩০ নভেম্বর ২০২৩
‘গণ-আন্দোলনের মুখে সরকার পালিয়ে যেতে বাধ্য হবে’

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দিন বলেছেন, গ্রেপ্তার করে মিথ্যা মামলা ও নির্বিচারে মিথ্যা সাজা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। এই আন্দোলন গণতন্ত্র মুক্তির আন্দোলন। এই সংগ্রাম স্বাধীনতা রক্ষার সংগ্রাম এই সংগ্রামের মাধ্যমে গণ-আন্দোলনের মুখে এ সরকার পালিয়ে যেতে বাধ্য হবে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) চট্টগ্রামের বিভিন্ন স্তরের শ্রমিক দলের নেতৃবৃন্দকে গণগ্রেপ্তার ও মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবি করছি এবং সরকার পদত্যাগ করে মানুষের আন্দোলন প্রতি সম্মান প্রদর্শন করলে শুভ বুদ্ধি উদয় হবে বলে আশা করছি।

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সাধারণ সম্পাদক কাজী শেষ নুরুল্লাহ বাহার বলেন, গণতন্ত্রকামী শান্তিপ্রিয় নেতৃবৃন্দকে বিনা অপরাধে গ্রেপ্তার করছে এবং সরকার পাকিস্তানি ভূমিকা পালন করছে। নেতৃবৃন্দকে বাড়ি-ঘরে না পেয়ে তাদের স্বজন-পরিজনকে গ্রেপ্তার করে সরকার জঘন্যতম মানবাধিকার লঙ্ঘন করছে। সরকারের পুলিশ প্রশাসনের সহায়তা আজ্ঞাবহ কিছু পেটুয়া বাহিনী সরাসরি সরকারের পক্ষ অবলম্বন করছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমির খসরু, আসলাম চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি আন্দোলনকে আরও বেগবান করার জন্য দল মত নির্বিশেষে দেশবাসীর প্রতি আহ্বান করছি।

অন্যান্য বিবৃতি দাতারা হলেন— শ্রমিক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ ম জামাল উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি ইদ্রিস মিয়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক দলের সভাপতি শফিকুল ইসলাম, উত্তর জেলা সভাপতি মোতালেব চৌধুরী, কক্সবাজার জেলা শ্রমিক দলের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান জেলার সভাপতি আবদুল শুক্কুর, রাঙ্গামাটি জেলার সভাপতি মমতাজ মিয়া, ফেনী জেলা শ্রমিক দলের সভাপতি হুমায়ুন কবির, নোয়াখালী জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক নিজামুদ্দিন।

সর্বশেষ

পাঠকপ্রিয়