Cvoice24.com

ফজলে করিম আবারো রেলপথে, মিতা নৌ-মন্ত্রণালয়ে

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪
ফজলে করিম আবারো রেলপথে, মিতা নৌ-মন্ত্রণালয়ে

রাউজানের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরীকে আবারো রেলপথ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। প্রথমবারের মতো সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সন্দ্বীপের মাহফুজুর রহমান মিতা। নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে তাঁকে। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে রেলপথ, নৌ-পরিবহন মন্ত্রণালয়সহ ১০টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

রেলপথ সম্পর্কিত স্থায়ী কমিটিতে চট্টগ্রামের ১৬ আসনের অন্য কোন সংসদ সদস্যের ঠাঁই হয়নি। মিতার নৌ-পরিবহন সম্পর্কিত স্থায়ী কমিটিতে সদস্য রাখা হয়েছে চট্টগ্রাম-১১ আসনের চারবারের এমপি এম এ লতিফকে।

টেকনাফের বদির স্ত্রী কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য শাহিন আক্তারকে যুক্ত করা হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসাবে। চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য (সীতাকুণ্ড) এস এম আল মামুন পেয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যের পদ, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে, বান্দরবানের বীর বাহাদুর উশৈসিংকে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, জনপ্রশাসন মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটিতে চট্টগ্রাম-১২ (পটিয়া) মোতাহেরুল ইসলাম চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটিতে চট্টগ্রাম-১০ আসনের মহিউদ্দিন বাচ্চু ও কক্সবাজার-২ আসনের আশেকুল্লাহ রফিককে, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটিতে বাঁশখালীর এমপি মুজিবুর রহমান সিআইপিকে সদস্য করা হয়েছে। কক্সবাজারের আশেক উল্লাহ রফিককে সংসদ কমিটিতেও সদস্য পদে রাখা হয়েছে।

জাতীয় সংসদের মোট ৫০টি স্থায়ী কমিটি রয়েছে। এর আগে গত রোববার ১২টি ও সোমবার ১৬টিসহ ৩৮টি কমিটি গঠিত হয়।

সর্বশেষ