Cvoice24.com

চবিতে তাণ্ডব: অজ্ঞাত ৯০০ শিক্ষার্থীকে আসামি করে মামলা

চবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:২৮, ১০ সেপ্টেম্বর ২০২৩
চবিতে তাণ্ডব: অজ্ঞাত ৯০০ শিক্ষার্থীকে আসামি করে মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) তান্ডবের ঘটনায় দুটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৯০০ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

শনিবার (৯ আগস্ট) রাত ১১টার দিকে হাটহাজারী থানায় ভাঙচুরের ধারায় এসব মামলা হয়। একটিতে বাদী হয়েছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা শেখ মো. আবদুর রাজ্জাক ও আরেকটিতে বাদী হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ।

চট্টগ্রাম জেলা অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, মামলার তদন্ত চলছে।

এর আগে গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের ফতেয়াবাদ স্টেশনের কাছাকাছি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ১৬ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে রাত ১০টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে প্রশাসনের পদত্যাগ দাবিতে স্লোগান দেন। এ সময় জিরো পয়েন্টের পুলিশ ফাঁড়িতে ভাঙচুর করা হয়।

পরে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে আগুন জ্বালিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় ব্যর্থতার দায়ে উপাচার্যের পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দেন তারা। পরে উপাচার্যের তিনতলা বাসভবনে ব্যাপক ভাঙচুর করেন। বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট দপ্তরে বিশ্ববিদ্যালয়ের বাস, মাইক্রোবাস, মিনি ট্রাকসহ অন্তত ৫৫টি গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাত পৌনে ১টার দিকে ২ নম্বর গেট হয়ে র‌্যাব ও পুলিশের বিশাল বহর প্রবেশ করে। তবে তারা ঘটনাস্থলে আসেনি। এর আগেই শিক্ষার্থীরা বিভক্ত হয়ে আন্দোলন থেকে সরে যান। 

সর্বশেষ

পাঠকপ্রিয়