Cvoice24.com

বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, কেএনএফের ৩ সদস্য নিহত

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১৯ মে ২০২৪
বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, কেএনএফের ৩ সদস্য নিহত

বান্দরবানের রোয়াংছড়ি ও রুমার সীমান্তবর্তী এলাকায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর তিন সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র, বেতারযন্ত্র ও নানা সরঞ্জাম জব্দ করা হয়।

রবিবার (১৯ মে) সকালে ওই এলাকার গভীর জঙ্গলে এ ঘটনা ঘটে। ঘটনার পর লাশ উদ্ধারের জন্য রওনা দিয়েছে রোয়াংছড়ি থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, যৌথ অভিযানে রোয়াংছড়ি উপজেলার রোনিনপাড়া ও রুমার পাইক্ষ্যংপাড়ার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালান সেনাবাহিনীর সদস্যরা। অভিযান চলাকালে কেএনএফ সন্ত্রাসীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে পাল্টা গুলি ছুঁড়েন সেনা সদস্যরা। এ সময় কেএনএফের ৩ সদস্য নিহত হয়। পরে সেনাবাহিনীর অভিযানের মুখে বাকী সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অস্ত্র, বেতার যন্ত্র ও অন্যান্য সরঞ্জাম পাওয়া গেছে। 

এ বিষয়ে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বলেন, ‘৩ জন নিহত হওয়ার খবর শুনেছি। পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলে গিয়েছে। লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হবে। এরপর বিস্তারিত জানা যাবে।’

উল্লেখ্য, গত ২ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি এবং আনসার সদস্যের অস্ত্র লুটের ঘটনার পর অভিযানে নামে যৌথবাহিনী। এ পর্যন্ত বান্দরবান জেলায় সন্ত্রাসবিরোধী বিভিন্ন অভিযানের মাধ্যমে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির বান্দরবান সদর শাখার সমন্বয়ক চেওসিম বম, ফারুক পাড়ার কেএনএফের সভাপতি সানজু খুম বমসহ তিনজন কেএনএফ সন্ত্রাসী র‍্যাবের হাতে গ্রেপ্তা‌র হন। সর্বশেষে গ্রেপ্তার হয় নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম।

সর্বশেষ

পাঠকপ্রিয়