Cvoice24.com

মাটি কাটার অপরাধে ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

মিরসরাই প্রতিনিধি, সিভয়েস২৪

প্রকাশিত: ১৭:০২, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
মাটি কাটার অপরাধে ইউপি সদস্যসহ তিনজনের কারাদণ্ড

ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন।

চট্টগ্রামের মিরসরাইয়ে পাহাড়ি ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অপরাধে এক ইউপি সদস্যসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের তালবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। 

দণ্ডপ্রাপ্তরা হলেন—  মিরসরাই সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন (৩০), মোসলেম উদ্দিন (২৫) এবং সোহরাব হোসেন (২১)। এরমধ্যে ইউপি সদস্য মামুনকে ৩ মাসের এবং বাকি দুইজনকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, পাহাড়ের মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার সময় তিনজনকে আটক করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে পাহাড় ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করছেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত আব্দুল্লাহ আল মামুনকে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া বিাকি দুইজনকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়