Cvoice24.com

আইপিএল থেকে বিদায় চেন্নাই
‘মুস্তাফিজকে অনেক বেশি মিস করেছি’ 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:১৯, ১৯ মে ২০২৪
‘মুস্তাফিজকে অনেক বেশি মিস করেছি’ 

শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কার্যত নকআউট ম্যাচে রূপ নিয়েছিল দুই হেভিওয়েটের লড়াই। এমন ম্যাচে ২৭ রানের জয়ে প্লেঅফ নিশ্চিত করেছে কোহলিরা। 

শনিবার (১৮ মে) বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডুপ্লেসির হাফসেঞ্চুরিতে ২১৮ রান তোলে বেঙ্গালুরু। তবে ২০১ রান করলেই প্লে-অফ নিশ্চিত চেন্নাই সুপার কিংসের। কিন্তু সে লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯১ রানেই থেমেছে ধোনিরা। অর্থাৎ ১০ রান স্বল্পতায় কপাল পুড়েছে তাদের। 

এলিমিনেটর ম্যাচ নিশ্চিত করতে শেষ ওভারে চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১৭ রান। আর জয়ের জন্য ৩৫। ক্রিজে তখন সেট হওয়া দুই ব্যাটার রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। যশ দয়ালের করা শেষ ওভারটির প্রথম বলে ছক্কা হাঁকিয়ে বেঙ্গালুরুর গ্যালারি স্তব্ধ করে দিলেন ধোনি। ৫ বলে চেন্নাইয়ের চাই আরও ১১। পরিস্থিতি অনুযায়ী খুব কঠিন কিছু না। কোহলিদের চোখে-মুখে হতাশা। খুব কাছাকাছি এসেও যেন স্বপ্নভঙ্গের সুর বাজছিল। তবে দ্বিতীয় বলেই ধোনিকে ফিরিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন দয়াল। আইপিএলের সর্বশেষ আসরে রিঙ্কু সিংয়ের হাতে পাঁচ ছক্কা হজম করা ভারতীয় এ বোলার এদিন দুর্দান্ত বোলিংয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে প্লে-অফেও নিয়ে গেলেন। শেষ চার বলে ডটই দিলেন তিনটি।

বেঙ্গালুরুর এই জয়ে ১৪ ম্যাচ শেষে পয়েন্ট ১৪। রানরেট ০.৪৫৯। আর সমান পয়েন্ট হলেও চেন্নাইয়ের রান রেট ০.৩৯২। আগামী ২২মে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের তিন নম্বর দলের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে খেলবে কোহলিরা। অন্যদিকে শেষ ম্যাচ হেরে আইপিএল থেকে বিদায় নিতে হয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনিদের।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় মোস্তাফিজকে মিস করেছেন সে কথা অকপটে স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ভালো উইকেট ছিল। বিশেষ করে স্পিনারদের জন্য। টার্গেট দেখে খুশি হয়েছিলাম। আমাদের ইনজুরি সমস্যা ছিল বেশি। ডেভন কনওয়ে খেলতে পারছেন না। মাথিশা পাতিরানাও ইনজুরির কারণে চলে যান। একই সঙ্গে ফিজকেও (মুস্তাফিজ) অনেক বেশি মিস করেছি এই ম্যাচে। আপনি যখন ইনজুরি সমস্যায় থাকবেন, তখন একটি ব্যালান্স দল তৈরি করা কঠিন হয়ে যায়। আমার কাছে ব্যক্তিগত মাইলফলক একদমই গুরুত্ব বহন করে না। দিনশেষেই জেতাটাই আসল পুরস্কার।’

সর্বশেষ

পাঠকপ্রিয়