ফুটপাত দখল করে গড়ে ওঠা অবৈধ দোকান উচ্ছেদ

লোহাগাড়া প্রতিনিধি, সিভয়েস২৪

প্রকাশিত: ২০:০৯, ২৯ এপ্রিল ২০২৪
ফুটপাত দখল করে গড়ে ওঠা অবৈধ দোকান উচ্ছেদ

চট্টগ্রামের লোহাগাড়ায় সড়কের দু’পাশের ফুটপাতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ও ২ শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করেছে সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ)।

সোমবার (২৯ এপ্রিল) উপজেলার বটতলি মোটরস্টেশন এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল। এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তর (চট্টগ্রাম দক্ষিণ) উপ-সহকারী প্রকৌশলী আবু হানিফ, উপজেলা সমাজসেবা অফিসার (ভারপ্রাপ্ত) রিদুয়ানুল করিম, লোহাগাড়া থানার এসআই মাহফুজ, এএসআই মাসুকুর রহমান।

সড়ক ও জনপথ অধিদপ্তরের (চট্টগ্রাম দক্ষিণ) উপ-সহকারী প্রকৌশলী আবু হানিফ বলেন, লোহাগাড়া বটতলি মোটরস্টেশনে ফুটপাত দখল করে পথচারীদের চলাচলে বাধা সৃষ্টি হয়। আর এতে সড়কে যানজট তৈরি হয়। সড়ক যানজটমুক্ত রাখতে চারদিনের সময় দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। তারই প্রেক্ষিতে সোমবার সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রের নেতৃত্বে বটতলি স্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল বলেন, বটতলি স্টেশনে অবৈধ স্থাপনা ও ২ শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। সড়ক যানজটমুক্ত রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়