ফের চারুকলা ইনস্টিটিউটের মূলফটকে তালা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৫, ৩১ জানুয়ারি ২০২৩
ফের চারুকলা ইনস্টিটিউটের মূলফটকে তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট মূল ক্যাম্পাসে ফিরিয়ে আনার দাবিতে আবারও মূলফটকে তালা দিয়েছে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টা থেকে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অবস্থান নিয়েছে চারুকলা ইনস্টিটিউটের প্রাঙ্গণে। পুনরায় ২২ দফা বাতিল করে এক দফায় ফিরেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের একটাই দাবি, মূল ক্যাম্পাসে ফিরে যেতে চায় তারা।  

বিষয়টি নিশ্চিত করে সুস্ময় নামের এক শিক্ষার্থী সিভয়েসকে বলেন, সাত দিন অতিবাহিত হওয়ার পরেও কোনো দৃশ্যমান ফলাফল না পাওয়ায় আমরা আজ আবারও মূল ফটক অবরুদ্ধ করতে বাধ্য হয়েছি। গত ২২ জানুয়ারি কর্তৃপক্ষ সাত দিনের সময় নেওয়ার পরেও কোন দৃশ্যমান পদক্ষেপ না নেয়ায় আমরা ২২ দফা থেকে পুনরায় ১ দফায় ফিরে এসেছি।

চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুফিয়া বেগম সিভয়েসকে বলেন, গত ২৬ তারিখ শিক্ষা প্রকৌশল দপ্তর থেকে একটা প্রতিনিধি দল ইনস্টিটিউট সার্ভে করেছে। তাঁরা জানিয়েছেন, ভবনে সেরকম ঝুঁকিপূর্ণ অবস্থা নেই। করোনাকালীন সময় ইনস্টিটিউট বন্ধ থাকায় সিলিংয়ের আস্তরণ খসে পড়েছে। হালকা মেরামত করলে ঠিক হয়ে যাবে। তাছাড়া গত কিছু দিন আগে শিক্ষামন্ত্রী বলেই দিয়েছেন, চারুকলা ইনস্টিটিউট এখন বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর সম্ভব না। এর জন্য কিছু সময় দরকার। এই আন্দোলনের ফলে শিক্ষার্থীদের মূল্যবান সময়গুলো নষ্ট হয়ে যাচ্ছে। 

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি শিক্ষার্থীরা চবির মূল ক্যাম্পাসে চারুকলা ইনস্টিটিউট প্রত্যাবর্তনের আন্দোলন শিথিল করে ক্লাসে ফিরে। তবে রুম বর্জন করে খোলা আকাশের নিচে ক্লাস করে শিক্ষার্থীরা।         
      
-সিভয়েস/ডিসি

সর্বশেষ

পাঠকপ্রিয়