Cvoice24.com

ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে : চবি উপাচার্য

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৭, ৮ সেপ্টেম্বর ২০২৩
ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে : চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার বলেন, ‘গতকালের ভাঙচুরের বিষয়ে তিনটি মামলা করা হয়েছে। ভিসি বাসভবনে ভাঙচুর, পরিবহন দপ্তরে ভাঙচুর, গার্ড বা ভিসি হত্যাচেষ্টায় 'অ্যাটেম্পট টু মার্ডার ' এই তিনটি বিষয়ে মামলা করা হয়েছে। ফুটেজ দেখে দোষীদের সনাক্ত করার চেষ্টা চলছে।’

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে গতকালের ভাঙচুরের ঘটনায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি সাংবাদিকদের বলেন, গতকাল গার্ডের ওপর হত্যাচেষ্টা চালানো হয়েছে, সেখানে আমি থাকলে আমাকেও মেরে ফেলতে চাইত।

উপাচার্য বলেন,আপনাদের কাছে যদি কোনো বিশেষ ভিডিও ফুটেজ বা ছবি থাকে তাহলে সেগুলো আমাদের দিয়ে আপনারা প্রকৃত দোষীকে খুঁজে বের করতে সাহায্য করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য  ড.আবুল মনসুর, ড. খাইরুল ইসলাম এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুল হক প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শহর থেকে শাটল ট্রেনে করে ফেরার পথে চৌধুরী হাট এলাকায় রেললাইনের উপরে হেলে থাকা গাছের সাথে ধাক্কা খেয়ে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে তিনজন শিক্ষার্থীর অবস্থা আশংকাজনক। তাদেরকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। এছাড়া ক্ষুব্ধ শিক্ষার্থীরা একপর্যায়ে শাটল ট্রেনের বগিতে আগুন জ্বালিয়ে দেয়, ভিসির বাসভবন ব্যাপক ভাঙচুর করা হয়, পরিবহন দপ্তরে প্রায় ৫০টি শিক্ষকবাসসহ প্রাইভেটকার ভাঙচুর করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়