Cvoice24.com

চবির দুই সহকারী প্রক্টরের পদত্যাগ

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩০, ১১ ফেব্রুয়ারি ২০২৪
চবির দুই সহকারী প্রক্টরের পদত্যাগ

ব্যক্তিগত কারণ দেখিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেছেন ড. মো. মোরশেদুল আলম ও অরূপ বড়ুয়া। রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে এম নূর আহমদ বরাবর এ পদত্যাগপত্র জমা দেন তারা।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ বলেন, ‘সকালে দুজন সহকারী প্রক্টরের পদত্যাগপত্র পেয়েছি। উপাচার্যের নির্দেশের পর পদত্যাগপত্র গৃহীত হবে।’

পদত্যাগপত্রে ড. মোরশেদুল আলম উল্লেখ করেন, ‘ব্যক্তিগত কারণে আমি আজ (১১ ফেব্রুয়ারি) এ পদ থেকে পদত্যাগ করছি। আমার পদত্যাগপত্র গ্রহণ এবং সোহরাওয়ার্দী হলের সিনিয়র আবাসিক শিক্ষকের পদ ও সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি।’

সহযোগী অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম বলেন, আমি ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছি। এখানে অন্য কোনো কারণ নেই। রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি আজ সকালেই।

এর আগে গত বছর মার্চ মাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে প্রক্টরসহ প্রক্টরিয়াল বডির একটি বড় অংশ, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষকসহ প্রশাসনের বিভিন্ন পদে থাকা ১৯ জন শিক্ষক একযোগে গণপদত্যাগ করেন। একসঙ্গে এতজনের পদত্যাগ দেশজুড়ে আলোচনার জন্ম দেয়।

সর্বশেষ