Cvoice24.com

লাইটার জাহাজের ধর্মঘট সাত দিনের জন্য স্থগিত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩১, ২৫ নভেম্বর ২০২১
লাইটার জাহাজের ধর্মঘট সাত দিনের জন্য স্থগিত

লাইটার জাহাজ। ফাইল ছবি

তিন দফা দাবিতে বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে অনির্দিষ্টকালের জন্য লাইটারেজ জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছিল বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন। তাদের এসব দাবি মেনে নেওয়ায় সাতদিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে সংগঠনটির নেতারা।

বুধবার (২৪ নভেম্বর) বন্দর ভবনে সন্ধ্যা সাতটা থেকে দেড় ঘণ্টাব্যাপী বন্দর কর্তৃপক্ষের সাথে জরুরি বৈঠক করে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের নেতারা। বন্দর কর্তৃপক্ষ সব দাবি দাওয়া মেনে নিলেও বন্দর চেয়ারম্যান দেশের বাইরে থাকায় আপাতত সাতদিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করেছে নেতারা।

বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবী আলম সিভয়েসকে বলেন, ‘চরপাড়া ঘাটের টেন্ডার বাতিল, লাইটারেজ শ্রমিকদের জন্য পোতাশ্রয় নির্মাণ এবং নেতৃবৃন্দের ওপর হামলার বিচার ও হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য আমাদের লাইটারেজ জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে গতকাল আমরা বৈঠক করেছি। বন্দর কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাসও দিয়েছেন। কিন্তু বন্দর চেয়ারম্যান না থাকায় আমরা সাতদিনের জন্য ধর্মঘট প্রত্যাহার করেছি। চেয়ারম্যান আসলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

এর আগে মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ৩টায় বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় অনির্দিষ্টিকালের জন্য লাইটার জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

-সিভয়েস/টিএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়