Cvoice24.com

শুদ্ধাচার পুরস্কার পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:১৬, ৯ জুন ২০২৩
শুদ্ধাচার পুরস্কার পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

ডা. বিদ্যুৎ বড়ুয়া।

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ এর শুদ্ধাচার পেয়েছেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া। এছাড়া ১০-১৬ গ্রেডের বিভাগে মো. রাজ্জাকুল হায়দার চৌধুরী ও ১৭-২০ গ্রেডের বিভাগে মো. মোজাহিদুল ইসলামকে শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বিদ্যুৎ বড়ুয়া চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন করছেন। করোনাকালের শুরুতে চিকিৎসার অপ্রতুলতার মধ্যে তিনি ২০২০ সালের ২১ এপ্রিল থেকে চালু করেন ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’। মাত্র ১৪ দিনের মধ্যে বেসরকারি উদ্যোগে তিনি দেশের প্রথম এই ফিল্ড হাসপাতাল গড়ে তোলেন। মানবিক ভলান্টিয়ারদের সহযোগিতায় ১৪০ দিন রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করেন। ১৬শ’র বেশি কোভিড রোগীকে তিনি এই ফিল্ড হাসপাতালে সেবা দিয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রশংসা কুড়ান।

করোনাকালে অবদানের জন্য ডা. বিদ্যুৎ বড়ুয়া ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’, ২০২১ ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ‘চিকিৎসক রত্ন’, ওয়ালটন গ্রুপের ‘হেলথ হিরো’ ধ্রুবতারা ফাউন্ডেশনের ‘আইডিয়েল ডক্টর অ্যাওয়ার্ড’, চট্টগ্রাম সিটি করপোরেশনের ‘ইয়ূথ আইকন’ খেতাক ছাড়াও বিভিন্ন সংগঠন থেকে সম্মাননা গ্রহণ করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়