Cvoice24.com

চট্টগ্রামে ৮ ল্যাব-হাসপাতালে স্বাস্থ্য বিভাগের ‘অ্যাকশন’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
চট্টগ্রামে ৮ ল্যাব-হাসপাতালে স্বাস্থ্য বিভাগের ‘অ্যাকশন’

চট্টগ্রামের ৬টি ল্যাব ও হাসপাতালে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী এই অভিযান পরিচালনা করেন। 

অভিযানে পাঁচলাইশের জেনেটিক ল্যাবে এ্যান্ডোসকপি ও ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। একই এলাকার ঈগল্স আই ডায়াগনষ্টিক সেন্টারের ইসিজি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। মেডিহেলথ ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে বিভাগ ও আলট্রাসনোগ্রাফী বিভাগে চিকিৎসক না থাকায় বিভাগ দুটিও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কারণ দর্শাতে বলা হয়েছে। লাইসেন্স না থাকায় পুরো ল্যাব বন্ধ রাখতে বলা হয়েছে সিপিআরএল ল্যাব কর্তৃপক্ষকে।

এছাড়া জামালখান এলাকার ল্যাব এক্সপার্ট, সেনসিভ (প্রাইভেট) লিমিটেড, ইনোভা হসপিটাল লিমিটেড এণ্ড ডায়াগনস্টিক  সেন্টার  এবং ওআর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল এণ্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেডকে  কৈফিয়ত তলব করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কোন নিয়োগ সংক্রান্ত তথ্য না রাখা, ডিপ্লোমা বিহীন  টেকনিশিয়ান দ্বারা ব্লাড কালেকশনসহ বিভিন্ন ত্রুটি বিচ্যুতি ও অনিয়মের পাওয়ায় তাদের কারণ দর্শাতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, বিভিন্ন অনিয়ম খুঁজতে স্বাস্থ্য বিভাগের অভিযান শুরু হয়েছে। যেখানে যেখানে অনিয়ম পাওয়া গেছে ব্যবস্থা নেওয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়