Cvoice24.com

সংসার ভাঙলো বিল গেটস ও মেলিন্ডার 

সিভয়েস আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৮, ৪ মে ২০২১
সংসার ভাঙলো বিল গেটস ও মেলিন্ডার 

বিল গেটস ও মেলিন্ডা

‘আমরা আমাদের যে নতুন জীবন শুরু করতে যাচ্ছি সেখানে আমাদের পরিবারের গোপনীয়তা এবং (নিজেদের মতো করে থাকার) স্থান চাচ্ছি।’ দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়ে সোমবার যৌথ এক টুইট বার্তায় এমনটাই লিখলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস। 

তবে এতো বছর একসঙ্গে থাকার পর হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিলেন তারা, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’-এর কাজ চালিয়ে যাবেন বলে দুজনই নিশ্চিত করেছেন। 

টুইটারে বিল গেটসের ভেরিফায়েড আইডি থেকে যৌথভাবে নিজেদের বিবাহ বিচ্ছেদের জানান দেন এই দম্পতি। ওই বিবৃতিতে লেখা হয়, ‘আমাদের আর বিশ্বাস হচ্ছে না যে, আমরা একত্রে যুগল হিসেবে আমাদের ভবিষ্যত জীবনে একসঙ্গে থেকে বড় হতে পারব।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘অনেক চিন্তাভাবনার পর আমরা আমাদের বিবাহিত জীবনের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। বিগত ২৭ বছরে আমরা তিন জন সন্তান বড় করেছি এবং বিশ্বজুড়ে মানুষদের একটি স্বাস্থ্যকর জীবন ব্যবস্থা দিতে একটি ফাউন্ডেশন গড়ে তুলেছি। আমরা সেই মিশনে বিশ্বাস করি এবং ফাউন্ডেশনের জন্য একত্রে কাজ করে যাবো।’  

বিবাহ বিচ্ছেদের বিষয়ে নিজেদের ব্যক্তি গোপনীয়তা কাম্য করেছেন এই দম্পতি। এদিকে বিচ্ছেদের পর তাদের সম্পত্তির বণ্টন কীভাবে হবে, সে বিষয়েও মুখ খোলেননি কেউ।

১৯৭৫ সালে পল অ্যালেনের সাথে যৌথ উদ্যোগে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন বিল গেটস। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। প্রভাবশালী সাময়িকী ফোর্বসের তথ্যমতে, বর্তমানে বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ প্রায় ১২ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার।

জানা যায়, ১৯৮০ এর দশকে মাইক্রোসফটে মেলিন্ডা যুক্ত হলে দুজনের মধ্যে পরিচয় হয়। এরপর প্রণয় ও শেষমেষ ১৯৯৪ সালে বিয়ে। দীর্ঘ ২৭ বছরের সংসারে রয়েছে হাসি-আনন্দ আর কষ্টের অসংখ্য স্মৃতি। এক সময় শুরু হয় সম্পর্কের টানাপোড়েন, যার প্রভাব পড়ে ব্যক্তিগত জীবনে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়