Cvoice24.com

বিশেষ অভিযানে জিম্মি দশার অবসান, বন্দুকধারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৯, ১৬ জানুয়ারি ২০২২
বিশেষ অভিযানে জিম্মি দশার অবসান, বন্দুকধারী নিহত

যুক্তরাষ্ট্রের কারগারে বন্দী বোনের মুক্তি চেয়ে টেক্সাসের একটি সিনাগগে (ইহুদি উপাসনালয়) বেশ কয়েক জনকে জিম্মি করে রাখে এক বন্দুকধারী। নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযানের মধ্য দিয়ে প্রায় ১০ ঘণ্টা পর অবশেষে তাঁরা মুক্তি পেলেন। উপাসনালয়ের চারজনকে ছেড়ে দিয়েছে হামলাকারী। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ওই বন্দুকধারী নিহত হয়েছেন। 

স্থানীয় সময় শনিবার (১৫ জানুয়ারি) মার্কিন সাংবাদিকরা জানান, তারা ঘটনাস্থলে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শুনেছে। এর কিছুক্ষণ পর টুইট বার্তায় টেক্সাস গভর্নর গ্রেগ অ্যাবট বলেছেন, ‘সংকটের অবসান ঘটেছে। সব জিম্মি জীবিত এবং নিরাপদে আছেন’।

দীর্ঘ জিম্মি নাটকের বিষয়ে টেক্সাসের কোলিভিল শহরের পুলিশ প্রধান মিশেল মিলার বলেন, বন্দুকধারী মারা গেছেন। কিন্তু তার মৃত্যু কীভাবে হলো তা নিশ্চিত করেননি তিনি। এফবিআই বলছে, তারা হামলাকারীর পরিচয় নিশ্চিত হলেও প্রকাশ করবে না।

এদিকে জিম্মির খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকায় আতঙ্ক দেখা দেয়। স্থানীয় সময় সকাল ১০টার দিকে প্রথম খবর পায় পুলিশ বিভাগ।

আন্তর্জাতিক সংবামাধ্যমগুলো জানিয়েছে, জিম্মিকারীর বোন পাকিস্তানের নাগরিক আফিয়া সিদ্দিকি একজন বিজ্ঞানী। তার মুক্তির দাবিতে উপাসনালয়ে জিম্মি পরিস্থিতি সৃষ্টি করে। আফগানিস্তানে মার্কিন সামরিক কর্মকর্তাদের ওপর হামলা জেরে ২০১০ সালে ৮৬ বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে। বর্তমানে টেক্সাসের একটি কারাগারে সাজা ভোগ করছেন আফিয়া।

কর্তৃপক্ষ মার্কিন সংবাদমাধ্যম এপি-কে জানিয়েছে, ওই বন্দুকধারী আফিয়া সিদ্দিকির সঙ্গে কথা বলতে চেয়েছিলেন বলেও শোনা যায়। এ ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে সংশ্লিষ্টরা।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়