অতিরিক্ত টিকিট লাগবে বলে ছেলেকে বিমানবন্দরেই ফেলে গেলেন মা-বাবা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩
অতিরিক্ত টিকিট লাগবে বলে ছেলেকে বিমানবন্দরেই ফেলে গেলেন মা-বাবা

ছবি: সংগৃহীত

সন্তানকে নিয়েই বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাওয়ার জন্য রায়ানায়ার ফ্লাইটে উঠার পরিকল্পনা ছিল এক দম্পতির। কিন্তু বিমানবন্দরে এসে জানতে পারলেন, সন্তানের জন্য অতিরিক্ত একটি টিকিট কিনতে হবে। কিন্তু শিশুটির মা-বাবা সেটি করলেন না। তারা সন্তানকে বিমানবন্দরের চেক-ইন কাউন্টারে ফেলেই ফ্লাইটে উড়াল দেন। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ইসরায়েলের রাজধানী তেল আবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে অভাবনীয় এ ঘটনাটি ঘটে। চোখের সামনে এমন দৃশ্য দেখে বিমানবন্দরের কর্মীরাও বিশ্বাস করতে পারছিলেন না।  এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

রায়ানায়ারের এক মুখপাত্র বলেন, শিশু সন্তানের টিকিট না কেটেই বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের উদ্দেশে ওই দম্পতি রওনা দেন। চেক-ইনে এসে তারা জানত পারেন, শিশু সন্তানকে সঙ্গে নিতে হলে অতিরিক্ত একটি টিকিট কাটতে হবে। কিন্তু তারা সেটি না করে সন্তানকে সেখানে ফেলে রেখেই ফ্লাইটে উঠার জন্য এগিয়ে যান।

তিনি আরও বলেন, ঘটনার পর বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরের চেক-ইন এজেন্টরা বিষয়টি নিরাপত্তা কর্মীদের জানান। নিরাপত্তা বাহিনী পরবর্তীতে তাদের পুলিশে হস্তান্তর করে। এখন পুরো বিষয়টিই স্থানীয় পুলিশের হাতে।

রায়ানায়ারের ওয়েবসাইট অনুযায়ী, অনলাইন বুকিং প্রক্রিয়া চলাকালে শিশুদের জন্য টিকিট রিজার্ভ করার সুযোগ রয়েছে। যাত্রাকালে সঙ্গে শিশুকে কোলে রাখতে চাইলে গুণতে হবে ২৭ মার্কিন ডলার। আর যদি শিশুকে আলাদা আসনে বসিয়ে নিতে চান, তাহলে পৃথক ব্যবস্থায় একটি আসনের জন্য আলাদাভাবেই টিকিট কাটতে হবে।

ইসরায়েলের ওই বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে উল্লেখ করে, বেলজিয়ামের পাসপোর্টসহ ফ্লাইটে উঠার জন্য একটি দম্পতি তাদের শিশুর টিকিট ছাড়াই চেক-ইনের জন্য এক নম্বর টার্মিনালে এসেছিল। কিন্তু ততক্ষণে ফ্লাইটের চেক-ইন বন্ধ হয়ে গেছে। দেরি করে আসার কারণে এবং সন্তানের জন্য আলাদা একটি টিকিট কাটতে হবে জেনে তারা শিশুটিকে রেখেই বোর্ডিং গেটের দিকে রওনা দেন।

ইসরায়েল পুলিশের এক মুখপাত্র বলেন, পুলিশ ঘটনাস্থলে আসার সময় বিষয়টি সমাধান করা হয়েছে বলে মনে হচ্ছিল। এ বিষয়ে তদন্তের কিছু নেই। ওই দম্পতি নিজেদের শিশু সন্তানকে সঙ্গে নিয়েই বিমানবন্দরে এসেছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়