হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ৬ মে ২০২৪
হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যেই হামাসের রকেট হামলায় দখলদার ইসরায়েলের ৩ সেনা মারা গেছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। ইসরায়েল-গাজার মধ্যবর্তী কেরেম শালোম সীমান্ত ক্রসিংয়ে এই হতাহত হয় বলে সোমবার (৬ মে) এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ওই প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকার ভেতর থেকে হামাসের রকেট হামলা চালিয়েছে। এই হামলার পর ইসরায়েল গাজায় কেরাম শালোম ক্রসিং বন্ধ করে দিয়েছে। ইসরায়েল বলেছে, এই হামলায় তাদের তিন সৈন্য নিহত হয়েছে এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেড বলেছে, তারা কেরেম শালোম ক্রসিংয়ে হামলা চালিয়েছে এবং স্বল্প-পাল্লার রকেট দিয়ে তারা ইসরায়েলি সৈন্যদের লক্ষ্য করে এই হামলা চালায়।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, একটি বেসামরিক আশ্রয়কেন্দ্রের প্রায় ৩৫০ মিটার দূরে অবস্থিত একটি স্থাপনা (কেরেম শালোম) থেকে প্রায় ৩.৬ কিলোমিটার (২.২ মাইল) দক্ষিণে গাজার রাফাহ ক্রসিংয়ের কাছে একটি এলাকা থেকে ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। তবে পরে তারা লঞ্চার এবং কাছাকাছি একটি সামরিক স্থাপনা ধ্বংস করে দিয়েছে।

গাজায় সাত মাস ধরে ইসরায়েলি আগ্রাসন চলছে এবং এতে করে সেখানে তীব্র মানবিক সংকট দেখা দিয়েছে। চলমান এই সংঘাতের মধ্যে গাজার অসহায় ও দুর্গত মানুষকে খাদ্য ও চিকিৎসা সামগ্রীসহ মানবিক সহায়তা দেওয়ার জন্য যে কয়েকটি পথ ব্যবহৃত হয়ে আসছে তার মধ্যে এই ক্রসিংটি অন্যতম।

সর্বশেষ

পাঠকপ্রিয়