চট্টগ্রামে বিএনপির তারুণ্যের সমাবেশ: ছাত্রলীগ-যুবদলের পাল্টাপাল্টি ধাওয়া

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৯, ১৪ জুন ২০২৩
চট্টগ্রামে বিএনপির তারুণ্যের সমাবেশ: ছাত্রলীগ-যুবদলের পাল্টাপাল্টি ধাওয়া

চট্টগ্রামে বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগ ও যুবদলের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। যদিও এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন পুলিশ।

বুধবার (১৪ জুন) বিকেল চারটার দিকে নগরের চকবাজারের চট্টগ্রাম কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, চকবাজার এলাকা থেকে যুবদলের একটি মিছিল আসছিল কাজীর দেউড়ীতে তারণ্যের সমাবেশে যোগ দিতে। এসময় চট্টগ্রাম কলেজের সামনে অবস্থান নেয়া ছাত্রলীগের একটি মিছিলের সঙ্গে মুখোমুখি হলে দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়স্ত্রনের আনার চেষ্টা করে। এদিকে যুবদলের বিক্ষুব্ধ কর্মীরা জামাল খান মোড়ে মুক্তিযুদ্ধের কিছু ম্যুরাল ভাংচুর করে এবং কয়েকটি ফ্রেম খুলে নিয়ে যায়।

ধাওয়া-পাল্টাধাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের। তিনি সিভয়েসকে বলেন, ‘সমাবেশকে কেন্দ্র করে বিকেলের দিকে ছাত্রলীগ ও যুবদল দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতি পুরো আমাদের নিয়ন্ত্রণে আছে। কোনো সমস্যা নেই।’

উল্লেখ্য, আজ বুধবার (১৪ জুন) চট্টগ্রামে ‘তারুণ্যের সমাবেশ’ করছে বিএনপির অঙ্গ-সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। বেলা ৩টায় নগরের বিএনপির অফিস সংলগ্ন আউটার স্টেডিয়ামে এই সমাবেশ হওয়ার কথা ছিলো। পুলিশের অনুমতি নিয়ে সেখানে মঞ্চ তৈরির কাজও শুরু করেছিল তারা। তবে গতকাল (মঙ্গলবার) সন্ধ্যার পর চট্টগ্রাম জেলা প্রশাসনের একটি টিম এসে সেখানে কোনো সমাবেশ করা যাবে না বলে জানিয়ে দেন। পরে পুলিশের অনুমতি নিয়ে নগরের ব্যস্ততম এলাকা কাজীর দেউড়ি মোড়ের সড়কে অনুষ্ঠিত হচ্ছে এই সমাবেশ। চট্টগ্রামের পর পর্যায়ক্রমে ১৭ই জুন বগুড়ায়, ৭ই জুলাই খুলনায়, ১৫ই জুলাই বরিশালে, ২২শে জুলাই সিলেটে এবং সর্বশেষ ২৯শে জুলাই ঢাকায় এই তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়