Cvoice24.com

এবার মঙ্গলবারও অবরোধ ডাকল বিএনপি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:৫০, ১০ ডিসেম্বর ২০২৩
এবার মঙ্গলবারও অবরোধ ডাকল বিএনপি

পাল্টে গেছে বিএনপির অবরোধের রুটিন। একাদশ দফায় ডাকা অবরোধে পরিবর্তন এনেছে দলটি। এবার সাপ্তাহিক ‘বিরতির’ দিন অর্থাৎ মঙ্গলবারেও অবরোধ ডাকা হয়েছে। এদিন সকাল ৬টা থেকে বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টা হরতালের ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (১০ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান তিনি

এর আগে প্রতি সপ্তাহে রবি-সোম ও বুধ-বৃহস্পতিবার টানা অবরোধের কর্মসূচি থাকতো দলটির।

রুহুল কবির রিজভী বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচন তাদের মতো করে করার চেষ্টা করছে সরকার। এর অংশ হিসেবে গণহারে খেয়ালখুশি মতো গ্রেফতার চলছে। এসবের কারণ একটাই, ভোটারদের মনে ভয় ধরানো। এ সরকারের ভোটারের দরকার নেই।

আজ ঢাকা ও দেশের অন্যান্য স্থানে মানববন্ধন কর্মসূচিতে বাধা ও কর্মীদের ওপর নির্যাতন অভিযোগ করেন রিজভী।

২৮ অক্টোবর মহাসমাবেশ করতে না পারার প্রতিবাদে ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল, ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত অবরোধ, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর সকাল ৬টা থেকে ৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত অবরোধ, তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর, চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর, পঞ্চম দফায় ১৫ ও ১৬ নভেম্বর, ষষ্ঠ দফায় ২২ ও ২৩ নভেম্বর, সপ্তম দফায় ২৬ ও ২৭ নভেম্বর, অষ্টম দফায় ২৯ নভেম্বর, নবম দফায় ৩ ও ৪ ডিসেম্বর এবং দশম দফায় ৬ ও ৭ ডিসেম্বর অবরোধ ঘোষণা করা হয়। এছাড়া গত ১৯ নভেম্বর ভোর ৬টা থেকে ২১ নভেম্বর ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতাল পালন করে বিএনপি।

সর্বশেষ