Cvoice24.com

কারাগারে মারা যাওয়া বিএনপি নেতার বাড়িতে আমির খসরু

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৫, ৪ মার্চ ২০২৪
কারাগারে মারা যাওয়া বিএনপি নেতার বাড়িতে আমির খসরু

কাশিমপুর কারাগারে বন্দি অবস্থায় মারা যাওয়া চট্টগ্রামের চান্দগাঁও মোহরা ওয়ার্ড বিএনপি নেতা গোলাপুর রহমানের পরিবারের সঙ্গে দেখা করেছেন  বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। সোমবার (৪ মার্চ) বিকেলে তিনি বিএনপি নেতা গোলাপুর রহমানের বাড়িতে যান।

এসসয় তিনি বলেন, দেশে ক্ষমতা দখলের প্রক্রিয়ার অংশ হিসেবে হাজার হাজার বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে নেওয়া হয়েছিল তার অন্যতম শিকার হচ্ছে গোলাপুর রহমান। তাকে ঢাকায় বিএনপির মহাসমাবেশের আগের দিন বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করে জেলে নেওয়া হয়েছিল। এ পর্যন্ত বিএনপি'র ১৩ জন নেতাকর্মী চিকিৎসার অভাবে কারাগারে মারা গেছে। একটা স্বাধীন দেশের নাগরিকদের মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে চিকিৎসার অভাবে মরতে হচ্ছে, এটা কল্পনাতীত। এটা কোন সভ্য দেশে হতে পারে না। গোলাপুর রহমানকে আমরা হারিয়েছি। 

বিএনপি নেতা আমীর খসরু বলেন, গোলাপুর রহমান অধিকার আদায়ের সৈনিক হিসেবে প্রাণ দিয়েছে সেজন্য আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। তার জীবনের মধ্য দিয়ে দেশের মানুষের মুক্তির আন্দোলনে আগামী দিনে সফলতা পাবে সেটা আমরা বিশ্বাস করি। গোলাপুর রহমানের মৃত্যুর মধ্য দিয়ে জাতীয়তাবাদী শক্তির গণতন্ত্রের যে যুদ্ধ, মানুষের অধিকারের যে যুদ্ধ, সেটাতে সে প্রাণ দিয়ে আন্দোলনকে অসীম শক্তি যুগিয়েছে।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে নগরের মোহরা চর রাঙ্গা মাটিয়াস্থ গোলাপুর রহমানের কবর জেয়ারত করেন। তাঁর স্ত্রী সন্তানের সাথে দেখা করে তাদের খোঁজ খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, মাহবুব আলম, নাজিম উদ্দীন আহমেদ, আনোয়ার হোসেন লিপু, চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মো. আজম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া, চান্দগাঁও ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইলিয়াস চৌধুরী, মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু, সাধারণ সম্পাদক ফিরোজ খান প্রমুখ।

উল্লেখ্য, গত বছরের ২৫ নভেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগারে মৃত্যু হয় চট্টগ্রাম মোহরা ওয়ার্ড বিএনপির সহ সভাপতি গোলাপুর রহমানের। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগ দিতে গিয়ে বিস্ফোরক আইনের একটি মামলায় পুলিশের হাতে আটক হন। পরবর্তীতে চিকিৎসার অভাবে মৃত্যু হয় গোলাপুর রহমানের।

সর্বশেষ

পাঠকপ্রিয়