এমপির ‘কাছের মানুষ’ তাই রাজু ‘নির্ভার’

শেখ সাইফুল ইসলাম, সীতাকুণ্ড

প্রকাশিত: ১৭:৪৩, ৫ মে ২০২৪
এমপির ‘কাছের মানুষ’ তাই রাজু ‘নির্ভার’

সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাশঁবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী রাজু। তাঁর প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু। ভোটের মাঠে জ্যেষ্ঠ নেতা প্রতিদ্বন্দ্বী তবু একেবারে নির্ভার রাজু! 

স্থানীয় সংসদ সদস্য এস এম আল মামুনের আস্থাভাজন হওয়ায় ভোটের মাঠে আনারস প্রতীকের প্রার্থী রাজুর খুব একটা কাটখড় পোড়াতে হবে না বলে মনে করছেন ভোটাররা। এমপির ‘কাছের মানুষ’ হওয়ার সুবাদের এমপি অনুসারিরা সবাই পক্ষে থেকে রাজুর নির্বাচনী বৈতরণী পার করে নেবেন বলে ধারণা ভোটারদের।

তবে দোয়াত কলম প্রতীকে লড়া মহিউদ্দিন আহমেদ মঞ্জুর নির্বাচন সমন্বয়ক আবু বক্কর বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। প্রার্থীর যোগ্যতা ও অভিজ্ঞতা বিবেচনা করে জনগণ স্বতস্ফূর্তভাবে আমাদের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন।’

চেয়ারম্যান প্রার্থী আরিফুল আলম রাজু বলেন, ‘আমার বাবা দিদারুল আলম চৌধুরী শ্রমিকদের অধিকার আদায় করতে গিয়ে জেল জুলুমের শিকার হয়েছেন। তিনি সারাজীবন সীতাকুণ্ডের মানুষের জন্য কাজ করে গেছেন। আমিও সীতাকুণ্ডবাসীর জন্য কিছু করতে চাই। সীতাকুণ্ডের মানুষের প্রতি আমার একটা অনুরাগ, আবেগ ও ভালোবাসা রয়েছে।’

এদিকে নির্বাচনের আর মাত্র তিনদিন বাকি থাকলেও নির্বাচন নিয়ে খুব একটা আগ্রহ দেখা যায়নি সাধারণ ভোটারদের মাঝে। উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে চেয়ারম্যান পদে আরিফুল আলম রাজু ও ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থীর কিছু পোস্টার ব্যানার চোখে পড়লেও অন্যান্য প্রার্থীদের প্রচার-প্রচারণা তেমন একটা চোখে পড়েনি।

দুই চেয়ারম্যান প্রার্থী ছাড়াও এবারের নির্বাচেন ভাইস চেয়ারম্যান পদে গোলাম মহিউদ্দিন উড়োজাহাজ প্রতীকে এবং জালাল আহমেদ টিউবওয়েল প্রতীকে লড়ছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীনুর আক্তার লড়ছেন পদ্মফুল নিয়ে, শামীমা আক্তার লাভলী হাঁস ও হামিদা আক্তার ফুটবল প্রতীকে। আগামী ৮ মে নির্বাচন এ উপজেলায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়