Cvoice24.com

পাঠ্যবই ইস্যুতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চায় হেফাজত

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৭, ২২ মে ২০২৪
পাঠ্যবই ইস্যুতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চায় হেফাজত

পাঠ্যবইয়ে বিতর্কিত বিষয় সংশোধন করার দাবি নিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাতের সিদ্ধান্ত নিয়েছেন হেফাজত নেতারা। বুধবার (২২ মে) হেফাজতে ইসলাম বাংলাদেশের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ময়মনসিংহ ও গাজীপুর শহরে বিতর্কিত শিক্ষাব্যবস্থা নিয়ে আলোচনা সভারও আয়োজনেরও সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

সভাপতির বক্তব্যে হেফাজত মহাসচিব সাজেদুর রহমান বলেন, ‘ইসলামের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে। দেশে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদের প্রসার ঘটানো হচ্ছে। নতুন প্রজন্ম যেন ঈমান হারা হয়ে যায় তার ব্যবস্থা করা হয়েছে।  শিক্ষা জাতির মেরুদণ্ড। কোনো জাতিকে পরাজিত করতে হলে প্রথমে সেই জাতির শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেয়া হয়। আজ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দেয়া হয়েছে। সমাজের প্রতিটি স্তরে নৈতিক অবক্ষয়ের সয়লাব চলছে।’

সাজেদুর রহমান আরো বলেন, ‘প্রশাসনের ভেতর ঘাপটি মেরে থাকা একটি অশুভ চক্র হেফাজতের নেতৃবৃন্দকে হয়রানি করার জন্য ২০১৩ ও ২০২১ সালে দায়ের করা নারায়ণগঞ্জ, ঢাকা, বি বাড়ীয়া ও চট্টগ্রামের অসংখ্য মামলার চার্জশিট জমা দিয়ে মিথ্যা বিচারের অপচেষ্টা চালাচ্ছে। আর যারা জামিনে মুক্তি পেয়েছেন, তাদের প্রত্যেককেই মাসের বেশিরভাগ সময় আদালতে-আদালতে হাজিরা দিয়ে যেতে হচ্ছে। এটা অমানবিক হয়রানি। যারা কারণে আমরা উদ্বিগ্ন। এভাবে আলেম ওলামাদের হয়রানির পরিণাম কারো জন্য শুভ হবেনা। অবিলম্বে এসব বন্ধ করুন।’

হেফাজত মহাসচিব আরো বলেন, ‘গতবছর পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সালানা জলসা বন্ধ করার দাবিতে আন্দোলনে অংশগ্রহণকারী নবী প্রেমিক জনতার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট একাধিক মামলা দায়ের করে হয়রানি করা হয়েছে। ইতোমধ্যে কয়েকটি মামলার চার্জশিট দাখিল করা হয়েছে। আদালতে হাজির হলেই গ্রেপ্তার করা হচ্ছে। আরো অনেকের নামে ওয়ারেন্ট জারি করা হয়েছে। এসব ষড়যন্ত্র বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।’ ফরিদপুরের মধুখালীতে শহীদ দুই হাফেজের হত্যাকাণ্ডে জড়িত চেয়ারম্যান ও মেম্বারকে এখনো গ্রেপ্তার না করায় চরম ক্ষোভ প্রকাশ করেন।

সভায় হেফাজতের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন, অর্থ সম্পাদক মুফতি মুনির হুসাইন কাসেমী, সহ অর্থ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, মুফতি কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা এনামুল হক মুসা, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান, মাওলানা মোহাম্মদ হারুন প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়