Cvoice24.com

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে: নোমান আল মাহমুদ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ১৮ সেপ্টেম্বর ২০২৩
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে: নোমান আল মাহমুদ

চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

সোমবার (১৮ সেপ্টেম্বর ) সকালে নগরের রহমানিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নোমান আল মাহমুদ বলেন, শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. তালেব আলীর সভাপতিত্বে শিক্ষক হাফেজ মো. আবু ইউসুফের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জেবুন নিছা খানম, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা রফিউল হায়দার রফি,মনির আহমদ মনি, মাহবুবুল আলম, মিজানুর রহমান, সাখাওয়াত হোসেন সাকু, জোবাইদা খাতুন, সুভাষ চন্দ্রনাথ, জাহিদুল আলম জাহিদ প্রমুখ। অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়