Cvoice24.com

নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার অবদান অনস্বীকার্য: নোমান আল মাহমুদ 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৫১, ৬ ডিসেম্বর ২০২৩
নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার অবদান অনস্বীকার্য: নোমান আল মাহমুদ 

চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, নারীদের মর্যাদা প্রতিষ্ঠায় অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠাসহ সব ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম চলছে। প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত নারীদের উন্নয়নে বহুমুখী পদক্ষেপ নিয়েছে সরকার।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে বাঙালি নারী জাগরণের উদ্যোগে ল্যান্ডমার্ক কমিউনিটি সেন্টারে নারীর সামাজিক নিরাপত্তা ও উদ্যোক্তা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে জেন্ডার সমতাভিত্তিক এক উন্নত-সমৃদ্ধ বিশ্বে প্রবেশের মাধ্যমে আর্থ-সামাজিক কার্যক্রমে নারীর পূর্ণ ও সম-অংশগ্রহণ এবং নারীর ক্ষমতায়নে বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হবে। নারীদেরকে আগামী ৭ জানুয়ারি নির্বাচনে নৌকা মার্কাকে জয়যুক্ত করার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি কান্তা ইসলাম মিনুর সভাপতিত্বে নাসরিন মুন্নির সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ঈসা, মোহাম্মদ মনজুর হোসাইন, হুমায়ুন কবির, কাবেদুর রহমান কচি, ইয়াসিন আরাফাত, এস এম আলাউদ্দিন বাবু, শাহানারা বেগম, জাহানারা আরজু, পারভিন বেগম, মোবাশ্বের বেগম, মুক্তা ফাতেমা, গীতা দাশ প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়