Cvoice24.com

রাঙামাটিতে শ্রদ্ধায় বীর শহিদদের স্মরণ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩৩, ২৬ মার্চ ২০২৩
রাঙামাটিতে শ্রদ্ধায় বীর শহিদদের স্মরণ

৫৩ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে রাঙামাটি কেন্দ্রীয় শহিদ মিনারে শহিদদের শ্রদ্ধায় স্মরণ করেছে জেলার সর্বস্তরের মানুষ।

২৬ মার্চ ভোরে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনির মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদনের অনুষ্ঠানিকতা।

শহিদ মিনারে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এরপর পুলিশ সুপার মীর আবু তৌহিদ, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, সিভিল সার্জন ডা. বিপাষ খীষা।

সকালে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন। এসময়ে বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, জাতিয়তাবাদী দল (বিএনপি), ছাত্রদল যুবদল, কৃষকদল, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, উদিচী শিল্পীগোষ্ঠী, খেলাঘর আসর, ওয়ান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থাসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। 

এছাড়া সকাল আটটায় মারী স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। বেলুন ও পায়রা উড়িয়ে কুচকাওয়াজের উদ্বোধন করা হয়।  এসময় বাংলাদেশ পুলিশ, আনসার,  ফায়ার সার্ভাসের সদস্যরা কুচকাওয়াজে অংশ নেয়। 

অন্যদিকে সকাল ১০টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও বিকেলে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ আয়োজন করেছে বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা ও ইফতার মাহফিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়