Cvoice24.com

পোয়াইতু ও ম্রওয়া পাড়া রাস্তা মেরামতে নেমেছে এলাকাবাসী

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪১, ৯ সেপ্টেম্বর ২০২৩
পোয়াইতু ও ম্রওয়া পাড়া রাস্তা মেরামতে নেমেছে এলাকাবাসী

গত মাসে টানা বৃষ্টির পাহাড়ি ঢলে এলাকার একমাত্র চলাচলের পোয়াইতু ও ম্রওয়া পাড়া সড়ক ভেঙ্গে গেছে ধ্বসে গেছে সড়কের অনেক স্থান। সেটিকে চলাচলের উপযোগী করতে স্বেচ্ছাশ্রমে কাজ করছে এলাকাবাসী।
জানা যায়,পাহাড়ি ঢলে ধ্বসে যাওয়ার পর থেকে ঐ এলাকায় যানবাহন চলাচল বন্ধ ছিল। এলাকার কয়েক হাজার মানুষ ৭-৮ কিলোমিটার সড়ক পায়ে হেঁটে রাজস্থলী উপজেলা সদরে আসা যাওয়া করতে হচ্ছে। এতে শিক্ষার্থী রোগীসহ সর্বস্তরের মানুষ চরম ভোগান্তিতে পড়েন।
এ  কারণে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা সদর গাইন্দ্যা  ইউনিয়নের পোয়াইতু ও ম্রওয়া পাড়া এলাকার ১২০ নারী-পুরুষ সড়কটিকে প্রাথমিকভাবে হালকা যান চলাচলের উপযোগী করতে সেচ্ছাশ্রমে সংস্কার কাজ শুরু করেছেন।
এ উদ্যেগটি নিয়েছে ‘সচেতন মারমা নাগরিক সমাজ’। এ সংগঠনের প্রতিষ্ঠাতা সাইলুমং মারমা বলেন,  বৃহস্পতিবার থেকে মানুষ চলাচলের উপযোগী করতে ভাঙ্গন ও পাহাড় ধসের বেশ কিছু স্থানে সংস্কার কাজ করছি।
ইউপি সদস্য থোয়াইউচিং মারমা বলেন, পাড়াটি থেকে রাজস্থলী উপজেলা সদর ৭কিলোমিটার। গত মাসের প্রবল বর্ষণে রাস্তাটিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। সঠিক রাষ্ট্রীয়  প্রকল্প ছাড়া পুরোপুরি সংস্কার করা সম্ভব নয়। তবুও এলাকার লোকজনেরা স্বত:প্রণোদিত হয়ে নিজেরাই কাজ করছে। 
আগস্টের টানা বৃষ্টি রাঙামাটির স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন প্রায় ৪০-৫০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়