Cvoice24.com

রাঙামাটিতে একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম

রাঙামাটি প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:৫৬, ১১ জুন ২০২৪
রাঙামাটিতে একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম

পার্বত্য জেলা রাঙামাটিতে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন জিজাহান নামে এক মা। সোমবার (১০ জুন) সন্ধ্যায় শহরের বিজয় সরণীর একটি বেসরকারি হাসপাতালে মো. শাহজালাল দম্পতির ঘর আলো করে আসে এই তিন পুত্রসন্তান। তারা শহরের পর্যটন ঝুলন্ত ব্রিজ এলাকার দেওয়ান পাড়া এলাকার বাসিন্দা।

এর আগে, সোমবার সকালে মা জিজাহানকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা হতেই তার প্রসব বেদনা বাড়তে থাকলে হাসপাতালের ডাক্তারদের পরামর্শে তাকে এলায়েন্স বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়। 

নবজাতকদের মামা মো. রমজান আলী  বলেন, ‘গতকাল (সোমবার) সকালে আমরা আমার বোনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করি। ওখানকার ডাক্তার আজ (মঙ্গলবার ১১ জুন) সকালে তার ডেলিভারি করবেন বলেছিলেন। কিন্তু সন্ধ্যা হতেই তার প্রসব বেদনা বাড়তে থাকলে হাসপাতালের ডাক্তারদের পরামর্শে আমরা তাকে বেসরকারি এলায়েন্স হাসপাতাল নিয়ে যাই। সেখানেই অস্ত্রোপচারের মাধ্যমে তিন সন্তানের জন্ম হয়।’ 

নবজাতকদের নানী জুলি বেগম বলেন, ‘গতকাল নবজাতকদের মায়ের পরিস্থিতি খারাপ হয়ে যাওয়াতে ডাক্তারদের পরামর্শে মঙ্গলবার ভোররাতে তাকে চট্টগ্রাম শহরে পাঠানো হয়েছে। তাদের বাবাও মায়ের সাথে আছে। বর্তমানে বাচ্চাগুলোর শারীরিকভাবে ভালো আছে। হাসপাতাল থেকে বাচ্চাদের তাদের মায়ের কাছে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। আমরা বাচ্চাদের চট্টগ্রামে পাঠানোর জন্য প্রস্তুতি নিচ্ছি।’ 

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা ডা. শওকত আকবর জানান, গতকাল সন্ধ্যায় মা জিজাহান তিন পুত্রসন্তানের জন্ম দেন। মায়ের শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়াতে আমরা তাকে চট্টগ্রামে রেফার করেছি। বাচ্চাদেরও মায়ের কাছে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়