Cvoice24.com

মেসির কারণেই কি বাতিল হলো আর্জেন্টিনার ম্যাচ?

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৪১, ১০ ফেব্রুয়ারি ২০২৪
মেসির কারণেই কি বাতিল হলো আর্জেন্টিনার ম্যাচ?

কোপা আমেরিকার প্রস্তুতি সারতে আগামী মার্চে নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু আয়োজক চীন নাইজেরিয়া ম্যাচ বাতিল করে দিয়েছে। আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচ মাঠে গড়ানো নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

ম্যাচ বাতিল হওয়ার কারণ হিসেবে ধরা হচ্ছে, হংকংয়ে ইন্টার মায়ামির হয়ে লিওনেল মেসির না খেলা।

গত সপ্তাহে প্রাক-মৌসুম প্রস্তুতি সফরে হংকংয়ে একটি প্রীতি ম্যাচ খেলে ইন্টার মায়ামি। হ্যামেস্ট্রিংয়ে চোট পাওয়ায় এই ম্যাচে খেলতে নামেননি মেসি। ছিলেন বেঞ্চে। মেসির খেলা দেখবেন বলে, চড়া দামে টিকিট কেটেছিলেন সমর্থকরা। কিন্তু প্রিয় তারকার খেলা দেখতে না পারায় রাগ-ক্ষোভ ঝেড়েছেন তারা।

এর ঠিক তিন দিন পর জাপানের ক্লাব ভিসেল কোবের বিপক্ষে মায়ামির হয়ে মাঠে নামেন মেসি। মাঠে ছিলেন ৩০ মিনিট। তাতে আরো ক্ষোভে ফেটে পড়েন হংকংয়ের সমর্থকরা।

যদিও এই ঘটনার রেশ ধরে মায়ামি ও মেসি দুঃখ প্রকাশ করেছিলেন। এরপরও আন্তর্জাতিক ম্যাচে এই ঘটনার প্রভাব পড়ল। হাংচৌয়ের অলিম্পিকস স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে আগামী ১৮ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে এবং বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ২৬ মার্চ আইভরি কোস্টের মুখোমুখি হওয়ার কথা ছিল লিওনেল স্কালোনির দলের। কিন্তু আগেই বাতিল হয়ে গেল নাইজেরিয়া ম্যাচ।

চীনের ক্রীড়া কর্তৃপক্ষ বিবৃতিতে জানিয়েছে, 'বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।'

সর্বশেষ