আর্সেনালের ছুটে চলায় হাভার্টজের প্রভাব : আর্তেতা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৩, ৭ এপ্রিল ২০২৪
আর্সেনালের ছুটে চলায় হাভার্টজের প্রভাব : আর্তেতা

শুরুর বিবর্ণ সময় পেছনে ফেলে এখন আপন আলোয় উজ্জ্বল কাই হাভার্টজ। আর্সেনালের জার্সিতে তিনি জ্বলে উঠছেন নিয়মিতই। আগের সমালোচনাগুলোকে এখন রূপ দিয়েছেন প্রশংসায়। মন জয় করে নিয়েছেন তিনি কোচেরও। তরুণ এই ফরোয়ার্ডকে এখন দলের গুরুত্বপূর্ণ অংশ মনে করেন কোচ মিকেল আর্তেতা। ক্লাবের সামনে এগিয়ে যাওয়ার পথেও তার ওপর বড় ভরসা রাখছেন কোচ। 

ব্রাইটনের বিপক্ষে শনিবার আর্সেনালের ৩-০ গোলের জয়ে দ্বিতীয় গোলটি করেন হাভার্টজ। ইংলিশ প্রিমিয়ার লিগে ২০ বছরের শিরোপা খরা ঘোচানোর চেষ্টায় আরেক ধাপ এগিয়ে যায় গানাররা। 

ম্যাচ সেরার স্বীকৃতি পান এ দিন হাভার্টজ। মৌসুমের শুরুতে তিনি নিজেকে হারিয়ে খুঁজছিলেন। আর্সেনালের ছুটে চলায় হাভার্টজের প্রবল প্রভাব দেখছেন আর্তেতা  চেলসি থেকে গত জুনে আর্সেনালে পা রাখার পর হাভার্টজ বলেছিলেন, এই ক্লাবের হয়ে অনেক কিছু অর্জন করতে চান তিনি। কিন্তু শুরুর সময়টায় নিজেকে মেলে ধরতেই তিনি ধুঁকছিলেন। নতুন ক্লাবের হয়ে প্রথম গোলের দেখা পেতেই তার লেগে যায় ১০ ম্যাচ! 

এখন সব প্রতিযোগিতা মিলিয়ে আর্সেনালের হয়ে তার গোল হয়ে গেছে ১০টি। আর্সেনাল যে লিগে দারুণভাবে ছুটে চলেছে, তাতে হাভার্টজের পারফরম্যান্সের বড় অবদান দেখছেন কোচ আর্তেতা। 

“নিশ্চিতভাবেই দলের পারফরম্যান্সে সে প্রবল প্রভাব রাখছে। তার সার্বিক পারফরম্যান্স সত্যিই খুব ভালো হচ্ছে এবং এখন গোলে তার অবদানের সংখ্যাও বেশ উঁচুতে। এটা ধরে রাখতে হবে তাকে।”আমার মনে হয়, আজকে আক্রমণে থাকা সতীর্থদের সঙ্গে তার বোঝাপড়া ছিল দুর্দান্ত। সত্যিকারের উদ্দেশ্য ও সংযোগ ছিল তাদের মধ্যে এবং কোথায় আক্রমণ করতে হবে, এটা নিয়ে তারা স্বচ্ছ ছিল। এজন্যই আমরা অনেক সুযোগ তৈরি করতে পেরেছি।” 

মৌসুমের শুরুতে হাভার্টজ যখন পায়ের নিচে জমি খুঁজে পেতে লড়ছিলেন, তার কাঁধে ছিল কোচের ভরসার হাত। দলের নবীন ফুটবলারের জন্য উপযুক্ত পরিবেশ তৈরির চেষ্টা করেছেন আর্তেতা। তাতেই এখন প্রত্যাশিত পারফরম্যান্স পাওয়া যাচ্ছে বলে মনে করেন কোচ। 

“অবশ্যই সে এখন ভিন্ন এক অবস্থায় আছে। তার চারপাশে দারুণ কিছু ফুটবলার আছে এবং আমরা চেষ্টা করেছি তার জন্য সঠিক আবহ গড়ে তুলতে।”যে কোনো ফুটবলারের জন্যই এটা খুব জরুরি যে, সে যেন আত্মবিশ্বাসী থাকে এবং আশা করি, যে ভালোবাসা তার প্রয়োজন, আমরা তা দিতে পারব। দলের বাকি ফুটবলার ও স্টাফদের সম্মান আছে তার প্রতি এবং নিশ্চিতভাবেই এখন সমর্থকদের স্তুতিও সে পাচ্ছে।” 

৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট তালিকার শীর্ষে আছে আর্সেনাল। তবে লিভারপুলের সুযোগ আছে রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে শীর্ষে ওঠার। ৩০ ম্যাচে ৭০ পয়েন্ট তাদের। ৩১ ম্যাচে ৭০ পয়েন্ট ম্যানচেস্টার সিটির।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়